হত্যার চেষ্টা মামলার আসামী থেকে রেহাই পাচ্ছে আসামীসহ বিএনপি ক্যাডাররা

0
313

ফকিরহাট প্রতিনিধি:
বাগেরহাটের ফকিরহাটে জনৈক সাংবাদিকের অবদানে হত্যার চেষ্টা মামালা থেকে রেহাই পাচ্ছে মামলার আসামীসহ একাধিক বিএনপির ক্যাডাররা। আর এই সুযোগ নিয়ে এরা একের পর এক অপকর্ম চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিএনপি-জামাতের আলোচিত এই ক্যাডার আইয়ুব চৌধুরী, সাংবাদিকের কাধে ভর করায় লাভবান হচ্ছে নামধারী ওই সাংবাদিক। সাংবাদিকের ছত্রছায়ায় প্রশাসন কে চোখে ধুলো দিচ্ছে ২০০৩ সালে বিএনপি-জামাত জোটের ত্রাস আইয়ুব চৌধুরী। আর এই সুযোগে ওই সাংবাদিকের আর্শিবাদে নানা রকম অপকর্ম করে যাচ্ছে এখনো বহাল কবিয়তে। জনৈক সাংবাদিক এবং আয়ুব চৌধুরীর অপকর্মের বিষয়টা নাম প্রকাশ না করার শর্তে ভুক্তভুগী একাধিক সুত্র প্রকাশ করেছে।
তারা বলেন, তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ শফত গ্রহন অুষ্ঠানে জয় বাংলা বলায় তার উপর হামলা করে। অর তার প্রতিবাদ করতে গিয়ে তৎকালীন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক (প্রয়ত) সরদার নিয়ামত আলীকে শারীরিক ভাবে ব্যাপক লাঞ্চিত করে এই আয়ূব চৌধুরী। আর তাকে মিডিয়া সার্পোট দেয় এই স্ব নামধারি সাংবাদিক। শুধু তাই নয় উপজেলার কোথাও আওয়ামী লীগের কোন মিছিল মিটিং করতে দেয়নাই জোট দলীয় এই ক্যাডার। আয়ূব চৌধুরী তখন আওয়ামী নেতা-কর্মিদের কাছে মূর্তিমান আতঙ্ক।
জনৈক নামধারী সাংবাদিকের ছত্রছায়ায় থেকে এই বিএনপির ক্যাডার আইয়ুব চৌধুরী বর্তমানে তার নিজ বাড়িতে প্রদিনই বসছে জমজমাট জুয়ার আসর। সাথে নারী ও মদের আকড়া। বিভিন্ন এলাকা থেকে জুয়ার আসরে আসা লোক জনের মদ পান ও নারী নিয়ে মোজ মাস্থি করায় এলাকার পরিবেশ দুষিত হচ্ছে, এলাকা বাসির প্রতিকারে কোন সুযোগ নাই ওই সাংবাদিকে কারনে।
বর্তমান ফকিরহাট উপজেলা চেয়ারম্যান স্বপন দাশের কাছে ততার উপর হামলার ঘটনা সত্যতা জানতে চাইলে তিনি বলেন ,২০০৩ সালে জামাত বিএপি ক্ষমতায়, আমি বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ার জয়যুক্ত হয়ে শফত গ্রহন অনুষ্ঠানে যাই, আমার বক্তব্যের শেষে আমি জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলায় ওই অুষ্ঠানের মধ্যেই আমার উপর হামলা করে। তার প্রতিবাদ করতে যেয়ে প্রয়ত নেয়ামত ভাই ও হামলার শিকার হয় ঘটনাটা সত্য।
বিএনপির নেতার প্রশিক্ষন প্রাপ্ত গানম্যান মিথুন রায়। ফকিরহাটের অট্রাকী গ্রামের বিরেন রায়ের ছেলে। গুলি করে হত্যার চেষ্টা একটি মামালার আসামী, অনৈতিক সুবিধা নিয়ে এই মামলা থেকে তাকে অব্যাহতি করিয়ে দেন এই সংাবাদিক। সেটা ওই সাংবাদিক ডাক বাংলা মোড়ে জন সম্মুখে দাাঁড়িয়ে প্রকাশ্যে নিজের মুখে বলেছেন। চলতি বছরের গত ২৩ শে সেপ্টেম্বর সোমবার রাতে গুলিতে নিহত ফকিরহাট আট্টটাকি গ্রামের কিটনাশক ও ভুষী ব্যাবসায়ী উত্তম কুমার বসু হত্যা মামলার হাত থেকে এই মিথুনকে কৌশলে বাচিয়ে দেয় এই সাংবাদিক। মিথুনের প্রতি নাকি এটাও তার অবদান বলে গর্ব করে বলেছেন ওই সাংবাদিক। এছাড়াও মিথুন রায়সহ বিএনপি ক্যাডার আইয়ুব চৌধুরী জনৈক্য নামধারী সাংবাদিকের শেল্টার নিয়ে নানা প্রকার অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।