টাকার অভাবে মৃত্যুর মুখে ,আমরা কি পারিনা সামান্য সহযোগীতা করতে?

0
752

ওবায়দুল কবির(সম্রাট):-কয়রা

আমি বাঁচতে চাই। পৃথিবীর আলো-বাতাসে আমি আমার মা বাবাকে নিয়ে বেঁচে থাকতে চাই।’নিজের জীবন রক্ষায় চিকিৎসা সহযোগিতার জন্য এভাবেই করুণ আর্তি জানিয়েছেন ‘সড়ক দর্ঘটনায় মৃত্যুর দুয়ার থেকে বেঁচে ফেরা মোঃ দেলোয়ার।

গত আগস্ট মাসে ২৪/৮/১৯ তারিখে খুলনার কয়রা কপোতাক্ষ মহাবিপদ্যালয়ের ডিগ্রী পড়ুয়া মেধাবী ছাত্র মোঃ দেলোয়ার হোসাইন সড়ক যাত্রাপথে মটর সাইকেল দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনাটি গুরুতর হওয়ার কারনে তার চোখ এবং মাথার অনেকাংশে মারাত্মক আঘাত লেগে মৃত্যুর সাথে পাঞ্জা লড়েন পরে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে চিকিৎসা প্রদানে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরলেও, সেখানে কর্তব্যরত চিকিৎসকগন ঢাকায় নেওয়ার পরামর্শ দেন যার জন্য অনেক বেশি অর্থের প্রয়োজন ছিলো যা তার পরিবারের পক্ষে আদেও বহন করা সম্ভব না ও ছিলোনা।উপজেলা ছাত্রলীগ ও বিভিন্ন মাধ্যমে সাহায্য নিয়ে ২৮/৮/১৯ তারিখে তাকে খুলনা মেডিকেল কলেজ থেকে ঢাকা নেওয়া হয়।কিন্তু অর্থের অভাবে প্রয়োজনীয় চিকিৎস্যা না দিতে পারায় কোনমতে সুস্থ ভাব নিয়ে বাড়ি ফিরিয়ে আনে তার পরিবার।

বর্তমানে তার শারিরিক অবস্থা আগের তুলনায়অনেক খারাপ। মাথায় প্রচন্ড আঘাতের কারনে বলা হয়েছিলো অপারেশন করতে হবে কিন্তু অর্থ অভাবে তা সম্ভব হয়নি।দেলোয়ার খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ গ্রামের মোঃ মোফিজুল ইসলামের সন্তান। দরিদ্রবস্থা থাকায় সন্তানের চিকিৎস্যা নিয়ে ভেঙ্গে পড়েছেন পরিবার ।তার পরিবারে পক্ষে চিকিৎস্যার খরচ বহন করা অতি কষ্টের হয়ে পড়েছে। মহান আল্লাহর রহমত ও সকলের আন্তরিক চেষ্টা এবং সামান্য সহযোগিতায় হয়তো দেলোয়ার তার জিবন ফিরে পেতে পারে।

“মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য” তাই কোন সমাজে অসাহায়ত্বের জন্য একজন মানুষ পৃথিবী ছেড়ে যেতে পারেনা।
সকলের কাছে দেলোয়ার ও তার পরিবার তার চিকিৎস্যার জন্য মানবিক সাহার্য্যর জন্য আপনাদের কাছে সাহার্যে কামনা করেন ।আমরা কী পারি না সামান্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দেলোয়ারকে বাঁচাতে । মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সমাজের বিত্তবানদের একটু সাহায্যই পারে দেলোয়ারের জীবন প্রদীপ জালিয়ে রাখতে।

এ অবস্থায় দেলোয়ার ও তার পরিবার দেলোয়ারের জীবন রক্ষায় সমাজের হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। তিনি সংবাদ মাধ্যমের কাছে পাঠানো এক লিখিত আবেদনে তাকে সহযোগিতার অনুরোধ জানান।

সাহায্য পাঠানোর ঠিকানা: সোনালি ব্যাংক কয়রা শাখা হিসাব নাম্বার২০৪৫০৬৫
বিকাশ দেলোয়ার-(০১৯৩৪৮৭৫০০০)।