খুলনায় নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে শ্রমিক নিহত

0
438

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা নগরীর ভৈবর স্ট্যান্ড রোডের একটি নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে আব্দুস সোবাহান সানা (৬০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় তার ছেলে মো. মিলন সানা (২০) আহত হন। নিহত সোবাহান সানা খুলনার কয়রা উপজেলার গোবরা গ্রামের ওয়াজেদ সানার ছেলে। সোমবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

সোবাহান সানা মহানগরীর জেলখানা রোডের মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামক ইট গোলার শ্রমিক ছিলেন। আহত ছেলে মিলন একই প্রতিষ্ঠানে তাকে সহযোগিতা করতেন।
প্রত্যদর্শীরা জানায়, জেলা রেজিস্ট্রি অফিস সংলগ্ন মহানগরীর ভৈবর স্ট্যান্ড রোড এলাকায় বড় বাজার ব্যবসায়ী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মোলা ওরফে পান্না মোলার বাড়ির নির্মাণ কাজ চলছিলো। মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামের গোলা থেকে সেখানে ইট সরবরাহ করা হয়। শ্রমিক সোবাহান সানা ও তার ছেলে মিলন সানা ভ্যানযোগে ইট নিয়ে ওই বাড়িতে পৌঁছান। তারা ইট নামানোর মুহূর্তে তিনতলার সাইড দেওয়াল ধসে পড়ে বাবা-ছেলে আহত হন। তাৎণিক তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শ্রমিক সোবাহানকে মৃত ঘোষণা করেন।
অভিযোগ উঠেছে, নির্মাণাধীন তিনতলা ভবনটিতে কোনো ধরনের পার্শ্বনিরাপত্তা ব্যবস্থা নেই। এছাড়া ভবন নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। যে কারণে তিন দিন আগে দেওয়া সাইড দেওয়াল ধসে পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।
এ বিষয়ে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মিজানুর রহমান বলেন, মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধান করে দেখা হচ্ছে।#