খুলনায় গৃহবধু সাকিলা হত্যার প্রতিবাদে ও স্বামী মামুনের ফাঁসীর দাবীতে বিক্ষোভ

0
601

নিজস্ব প্রতিবেদক: খুলনায় গৃহবধু সাকিলা হত্যার প্রতিবাদে ফুসে উঠেছে এলাকাবাসী । শুক্রবার সকাল ১০ টায় তারা খুলনার সেনহাটী এলাকায় বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। সকাল নয়টায় সেনহাটী সরিষাপাড়া মোড় এলাকায় বিক্ষোভ মিছিল সহকারে জড় হয় মহিলা যুবক বৃদ্ধ সহ এলাকাবাসী এ কর্মসূচীতে অংশ গ্রহন করে। সেখানে তারা বিশাল মানব বন্ধন শেষে বিক্ষোভ মিছিলসহ এলাকার গুরুত্ব পূর্ন সড়ক প্রদক্ষিন করে সরিষা পাড়া মোড় এলাকায় শেষ করে। এসময় তারা অবিলন্বে অসহায় গৃহবধু শাকিলা হত্যাকারী ও অত্যাচার কারী পাষন্ড স্বামী মামুন ও তার যৌতুক লোভী অত্যাচারী পরিবারের সদস্যদের দৃস্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছে।
এসময় এলাকার এক বয়োজ্যোষ্ঠ নুরুল ইসলাম জানান, হত্যাকারী মনিরের পিতা মকবুল হোসেন একজন অত্যাচারী লোক তার ছেলেরা ক্যাডার। তারা বিপুল অর্থ উপার্যন করে গাজী পুরেরর আশুলিয়ায়। সে অর্থদিয়ে অত্র এলাকায় সরকার বিরোধী কর্মকান্ডে ব্যয় করে এবং সাধারন মানুষের উপর অত্যাচার করে। এলারকার যুবক ও শ্রমিকলীগ নেতা নজরুল ইসলাম জানায়, ব্যাপক যৌতুক নিয়েও সাকিলার উপর চলে অমানুষিক নির্যাতন। পরিবারের সবাই মিলে তাকে হত্যা করে ঘরের ঝুলিয়ে রাখে । এখন তারা সাকিলার পোস্ট মর্টেম রিপোর্ট আত্মহত্যা চালিয়ে দিতে ব্যাপক অর্থ ব্যয় করছে। যেন পোস্ট মর্টেম রিপোর্ট অর্থের বিনিময় প্রভাবিত করতে না পারে। প্রতিবেশী পারভেজ জানায়, প্রতিদিন অত্যাচার করতো শাকিলার শ্বশুর মকবুল,তার স্ত্রী ( শ্বাশুড়ী) । বাসায় আসলে সেও অত্যাচার করতো। পরে সাকিলাকে হত্যা করার পরিকল্পনা করেই ঢাকা আশুলিয়ার বাসায় নিয়েযায় স্বামী মামুন। এব্যাপারে নিহত সাকিলার মা মায়া বেগম জানান, আমার আশুলিয়া নিয়ে আমার মেয়ের উপর অনেক মারধোর ও অত্যাচার করেছে। সাকিলাকে মেরে ফেলবে বুঝতে পেরে তাকে অন্য একজনের ফোনদিয়ে জানায় তাকে উদ্ধার করে নিয়ে যেতে। মায়া বেগম ছুটে যায় আশুলিয়ায়। মায়াকে বাড়ী ফিরিয়ে নেয়ার চেষ্ঠা করে। টাকা পয়সা জমি সব পাষন্ড স্বামী মামুন কে দেয়ার প্রতিশ্রæতি দিয়ে মেয়েকে তার কাছ থেকে ছাড়িয়ে নেয়ার চেষ্ট করে ব্যর্থ হয়। এসময় তাকে ( মায়াকেও )মারধোর করে তাড়িয়ে দেয়। সেখান থেকে খুলনা ফিরে ভাই হানিফ কে জানায়। হানিফ জানায়, এ ঘটনা শোনার পর হানিফ আশুলিয়ার উদ্দেশ্যে রওনা হয় । পথে কয়েকবার তার ভাগ্নি সাকিলার সাথে কথা হয়। সর্বশেষ আরিচা পর্যন্ত পৌছালেও কথা হয়। তার কিছুক্ষন পর পাষন্ড স্বামী মামুনের ভাই মনির সাকিলার মৃত্যুর খবর দেয়ায় ভেঙ্গে পড়েন মামা হানিফ বলে জানান। হানিফ আরো জানান, আশুলিয়া যেয়ে দেখে সাকিলার লাশ ঝুলছে । পা মেঝেতে হাটু ভাজ করা। খুব সহজে বোঝা যায় এটি যে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। আমি অতি দরিদ্র একজন পাটকল শ্রমিক । মামুনের পরিবারের সদস্যরা ব্যাপক অর্থ ব্যয় করছে পোস্ট মর্টেম রিপোর্ট প্রভাবিত করতে বলে আভিযোগ করেন। যথাযথ পোস্ট মর্টেম রিপোর্ট যাতে হয় সেদিকে দৃষ্টি দেয়ার জন্য প্রধান মন্ত্রীর কাছে জোর দাবী জানিয়েছে।
উল্লেখ্য সেনহাটীর মেয়ে শাকিলাকে গত ১১ আগস্ট আশুলিয়া এলাকায় হত্যাকরে নিজ ঘরে ঝুলিয়ে রাখে পাষন্ড স্বামী মামুন ও তার পরিবারের সদস্যরা এমন অভিযোগ পাওয়াগেছে।।###