ক্ষুদে বঙ্গবন্ধু সংসদ

0
425

খবর বিজ্ঞপ্তি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবাষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ক্ষুদে বঙ্গবন্ধু কেন্দ্রীয় সংসদের আয়োজনে “মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু” শীর্ষক আলোচনা সভা, কবিতা আবৃত্তি, পাঠ ও সঙ্গীতানুষ্ঠান বুধবার বিকেল ৪টায় স্থানীয় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সংগঠনের সভাপতি বেতার ব্যক্তিত্ব কবি এস এম হুসাই বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
কবি এল কে টফি ও জসীম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতেই বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার বর্গের যে সব সদস্যরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত এবং এই আগস্টে স্থানীয় এবং জাতীয় পর্যায়েরা যে সব গুনী মানুষেরা আমাদের মাঝ থেকে বিদায় নিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য সচিব শিক্ষাবিদ কবি শেখ অলিউর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় বিভাগীয় কমিশনার (উন্নয়ন) জনাব নিশ্চিন্ত কুমার পোদ্দার, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও রতœ পিতা ডাঃ শেখ মাহবুবুর রহমান, সুন্দরবন ইনস্টিটিউট অব টেকনোলজির অধ্যক্ষ জনাব এস এম মাহফুজুল হক, স্বাধীনতা সাংবাদিক ফোরাম খুলনার সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব মকবুল হোসেন মিন্টু, লেখক গবেষক জনাব অরবিন্দ মৃধা।
আলোচনা সভায় বক্তারা বলেন, ৭১’র ঘাতক আজও আমাদের মধ্যে ঘাপটি মেরে লুকিয়ে আছে তারা আমাদের আগামীর উন্নয়ন বাধাগ্রস্থ করতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত আছে এসব ষড়যন্ত্র মোকাবেলা করে এইসব ক্ষুদে বঙ্গবন্ধুরা স্বপ্নের সোনার বাংলা গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে তাই এসব শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সকলকে এগিয়ে এসে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি পাঠে অংশ নেন কবি শেখ অলিউর রহমান, বিমল কৃষ্ণ রায়,সুপ্রসাদ গোস্বামী, অমিয় কান্তি পাল, মো: ইমদাদ আলী, রেবেকা সুলতানা নাসিমা খান, কাজী রফিকুল ইসলাম, মোহার দেওয়ানা, কাজী রিয়াজুল হক, কাজী আ: মতিন, নিরাপদ বসাক, মোহিত কুমার মÐল, কাজী হুমায়ুন কবীর, হোসেন মাহমুদ বাচ্চু,পরিমল মল্লিক, মিজানুর রহমান, পাপীয়া সুলতানা, বাবলা বিশ্বাস, সৈয়দ আব্দুস সাদিক, ঢালী মঈন, মোঃ বিল্লাল হোসেন খান, আব্দুস সালাম তারফদার, মনিরুজ্জামান রব্বানী।
এছাড়া ক্ষুদে বঙ্গবন্ধু সংসদের আবৃত্তি শিল্পিীরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করেন পরে বাংলাদেশ টেলিভিশন ও বেতার শিল্পী তরুন কুমার মজুমদারের পরিচালনায় বঙ্গবন্ধুকে নিবেদিত সঙ্গীত পরিবেশন করেনÑপ্রাপ্তি মল্লিক ও প্রতাপ মল্লিক।