প্রকাশ হলো ‘মানুষের বাগান’

0
177

খুলনাটাইমস বিনোদন: ‘ডুবসাঁতার’ নির্মাণের প্রায় দশ বছর পর নতুন ছবি নিয়ে ফিরছেন মেধাবী নির্মাতা নুরুল আলম আতিক। তার নতুন ছবির নাম ‘মানুষের বাগান’। রবিবার প্রকাশ হলো এই ছবির একটি পোস্টার।
যদিও নির্মাতা জানালেন, ‘পোস্টারটি এখনো ইনকমপ্লিট’! কেন? উত্তরে নুরুল আলম আতিকের উত্তর, এগুলো এখনো এক্সপ্রেসন আকারে আছে। পুরোপুরি হয়নি।
ছবির কাজতো শেষ? প্রশ্নে নির্মাতা জানালেন, অনগোয়িং প্রসেস। এখনো আরো প্রায় দুই মাস লাগবে সব ঠিকঠাক হতে। সেপ্টেম্বরের শেষের দিকে আশা করছি ছবিটির সব কাজ শেষ হবে।
মুক্তির পরিকল্পনা জানিয়ে আতিক বলেন, সে পরিকল্পনাও হচ্ছে। তার আগে সেন্সরের বিষয় আছে, সেগুলো ফেইস করে তারপর মুক্তির পরিকল্পনা। প্রডিউসার আছেন, তিনি ভেবে দেখবেন। তবে সব মিলিয়ে আমরা আশা করছি আগামি শীতের মধ্যে ছবিটি দেখতে পারবো সবাই মিলে। তাছাড়া এটিও যেহেতু একটি শীতের গল্প!
‘মানুষের বাগান’-এর শুটিং শেষ হয়েছে আগেই। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ছবিতে ‘মানুষের বাগান’ শিরোনামেরই একটি গান করছে ব্যান্ড দল চিরকুট। গানটির গীতিকার নাহিদুর রহমান আনন্দ। এর আগে যিনি নুরুল আলম আতিকের ধারবাহিক ‘যাদুর শহর’-এর ও নাম গানটির কথাও লিখেছিলেন।
শুন্যের শুরুতে টিভি ফিকশনে এক জলজলে নাম নুরুল আলম আতিক। চতুর্থ মাত্রা, সাইকেলের ডানা, এ জার্নি বাই বোট, বিকল পাখির গান, কুসুমের চারপাশ, একটা ফোন করা যাবে প্লিজ-এর মতো টিভি ফিকশন নির্মাণ করে ইঙ্গিত দিয়েছিলেন বড় স্বপ্নের। সেই মত ২০১০ সালে নির্মাণ করেছিলেন নিজের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘ডুবসাঁতার’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির মুক্তির পর দীর্ঘদিন সিনেমা নির্মাণের বাইরে নুরুল আলম আতিক।
টিভি ফিকশনেও খুব একটা দেখা যায়নি তাকে। তবে আশার কথা, ‘মানুষের বাগান’ ছাড়াও এখন তার হাতে রয়েছে পেয়ারার সুবাস ও লাল মোরগের ঝুঁটি নামের দুটি ছবি।