ডুমুরিয়ায় মুজিব বর্ষে কৃষকরা পেলেন যন্ত্রপাতি

0
179

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার ডুমুরিয়া উপজেলায় চাষি পর্যায়ে ফসলের উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল চারটার দিকে মুজিব বর্ষ উপলক্ষে কৃষকদের মাঝে এই যন্ত্রপাতি বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জিকেবিএসপি প্রকল্পের আওতায় উপজেলা পরিষদ চত্বরে এ যন্ত্রপাতি বিতরণ করেন প্রধান অতিথি খুলনা-৫ আসনের সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ। ডুমুরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোছাদ্দেক হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ। উপস্থিত ছিলেন, ডুমুরিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল লতিফ মোড়ল, সহসভাপতি শেখ হেদায়েতুল্লাহসহ আরও অনেকে। এতে প্রায় ৩৬ জন কৃষক অংশ নেন। মুজিব বর্ষে কৃষকেরা পেলেন ছয়টি হ্যান্ড রিপার, ১৪টি হ্যান্ড স্প্রেয়ার, ছয়টি ফুট পাম্প ও ১০টি এলএলপি।

এ সময় বক্তারা বলেন, ফসলের উৎপাদন খরচ কমাতে এবং ফসল উৎপাদন বৃদ্ধির ওপর কৃষিকে লাভজনক করতে হলে যান্ত্রিকীকরণের বিকল্প নেই। এ জন্য বর্তমান সরকার এসডিজি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ ধরনের কর্মকাণ্ড চাষি পর্যায়ের কৃষকের চাষাবাদ আরও এগিয়ে নিয়ে যাবে এবং কৃষকের আয় ও উৎপাদন বৃদ্ধি পাবে।



একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here