১১ দিনে গ্রেফতার ১০৩ : নগর বিএনপি

0
523

বিজ্ঞপ্তি : আওয়ামী লীগ সরকারকে রাষ্ট্রক্ষমতায় টিকিয়ে রাখার হাতিয়ার পুলিশ ও ডিবি খুলনা মহানগরী এলাকায় গণগ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে। শুধু রাতেই নয়, দিনভর নগরীর বিভিন্ন থানা থেকে গ্রেফতার করা হচ্ছে রাজনৈতিক কর্মীদের। রবিবার (৪ নভেম্বর) বিকেল থেকে সোমবার দুপুর পর্যন্ত নতুন করে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের আরো ১২ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এর আগে গত ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া নতুন গ্রেফতারী অভিযানে কারা নির্যাতনের শিকার হয়েছেন বিএনপির ৯১ নেতাকর্মী। এ হিসেবে গত ১১ দিনে খুলনা মহানগরীতে গ্রেফতার হলেন ১০৩ জন।
নতুন করে গ্রেফতারের শিকার নেতাকর্মীরা হলেন নুরুল আলম, মোহাম্মদ শাহিন, গোলামুন নবী, বাবু, বাবুল শেখ, লিটন খান, আব্দুল হাই কালু, তুহিন খন্দকার, ইবাদুল হক, খন্দকার আকিরুল ইসলাম, আব্দুল হান্নান ও হেলাল শেখ।
এদিকে গ্রেফতার নেতাকর্মীদেরকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন নগর বিএনপির নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এ্যাড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ।