খুলনায় ঈদের নামাযে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি কামনা

0
2103

সাইমুম মোর্শেদঃ খুলনায় ঈদ-উল-আযাহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ আগষ্ট) সকাল ৮টায় নগরীর সার্কিট হাউজ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের প্রধান এই জামাতে অংশ নেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান জামাতের নামাজে ইমামতি করেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা সালেহ। নামাজ শেষে দেশ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদ জামাতকে কেন্দ্র করে ঈদগাহ ময়দানে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। নামাজে ইমামতি করেন মাওলানা সিহাবউদ্দিন বেগ।

সকাল থেকেই ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য সব বয়সী মানুষের ঢল নামে। সারিবদ্ধভাবে মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিবছরের মতো এবারও ঈদের জামাত উপলক্ষে বাড়তি সতর্কতা নিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ।

খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ ঈদ-উল আজহা’র ২টি জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মোঃ ইমরান উল্লাহ এবং সকাল সাড়ে ৯টায় ২য় জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গফুর।

খুলনা বিশ্ববিদ্যালয়ে ঈদের জামাত সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কেন্দ্রীয় মসজিদে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)আন্তঃজেলা বাস টার্মিনাল জামে মসজিদে জামাত সকাল ৮টায়, খালিশপুর মেঘনা গেট মসজিদে সকাল সাড়ে ৭টায়, দৌলতপুর আঞ্জুমান মসজিদে সকাল ৮টায়, মধ্যডাঙ্গা ঈদগাহে সকাল ৮টায়, কার্ত্তিককুল আল মদিনা মসজিদে সকাল ৮টায়, রেলিগেট বায়তুল ইলাহ মসজিদে সকাল ৮টায়, মধ্যডাঙ্গা নগর ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, পল্লবী বায়তুন নূর জামে মসজিদে সকাল ৮টায়, ইসলামবাগ মসজিদে সকাল সাড়ে ৮টায়, মহেশ্বরপাশা বাজার মসজিদে সকাল ৮টায়, খুলনা আলিয়া মাদ্রাসায় সকাল সাড়ে ৭টায়, রূপসা স্ট্রান্ড রোড বায়তুস সরফ মসজিদে সকাল ৭টায়, হাজী মুহসিন রোড রহমানিয়া মসজিদে সকাল ৮টায়, চিত্রালী দারুস সালাম মসজিদে সকাল ৮ ও ৯টায়, নূরনগর ইসলাম মিশন ঈদগাহে সকাল ৭টায়, ৩১নং ওয়ার্ডের মহিরবাড়ি বড় খালপাড়স্থ মুজাহিদপাড়া আল আমিন জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, খালিশপুর বায়তুল ফালাহ ঈদগাহে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ৩১টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে এবং স্থানীয় মসজিদ সমূহের ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

মহানগরী ছাড়াও জেলার ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ৪৫০টি ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।নামাজ শেষে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সাধারণ মুসল্লিরা পরস্পরের সঙ্গে আলিঙ্গনের মধ্য দিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।