খেলা বিয়ের সাজে ফুটবলে মাতলেন নারীরা

0
815

গত শনিবার রাশিয়ার কাজানের একটি স্টেডিয়ামে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। আজ ১৫ মিনিট সময়ব্যাপী সেই ম্যাচ শেষে জয়ী দলকে ফুলের তৈরি বিশ্বকাপও তুলে দেওয়া হয়।
বিয়ের দিনে কনেদের জন্য নির্ধারিত থাকে বিশেষ পোশাক। সেই পোশাক বেশির ভাগ ক্ষেত্রেই হয় ভারী। সেই সঙ্গে থাকে অলঙ্কার আর ভারী সাজসজ্জাও। সব মিলিয়ে অবস্থা এমন দাঁড়ায় যে, স্বাভাবিক হাঁটাচলা করাই কঠিন হয়ে যায় কনের জন্য। অথচ সেই ভারী পোশাক পরেই ফুটবল খেলতে মাঠে নেমে পড়লেন কয়েকজন তরুণী।


মূলত ফুটবলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতেই রুশ নারীরা কনে সেজে একটি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়েছিলেন। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল গত শনিবার কাজানের একটি স্টেডিয়ামে। সে শহরে একই রাতে নকআউট পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স আর আর্জেন্টিনা।
ম্যানোরামা অনলাইনের খবরে জানানো হয়, ধবধবে সাদা পোশাকের গাউন ও সঙ্গে দৌড়াতে আরামবোধ হয় এমন জুতা পরে মাঠে নেমেছিলেন রুশ সুন্দরীরা। মাঠের পাশে অল্পসংখ্যক দর্শক সমাগমও ঘটে। ১৫ মিনিট সময়ব্যাপী সেই ম্যাচ শেষে জয়ী দলকে ফুলের তৈরি বিশ্বকাপও তুলে দেওয়া হয়।


ম্যাচ শেষে জয়ী দলের খেলোয়াড় গুলনাজ শারাপোভা বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা ছিল। কিন্তু খেলতে আমাদের বেশ কষ্ট হয়েছে। কারণ এমন পোশাক আরামদায়ক নয়। তবে আমরা এর মধ্য দিয়ে প্রমাণ করে দিয়েছি, ফুটবল শুধু ছেলেদের খেলাই নয়।’