সৌরজগতে এলিয়েনের হানা!

0
398

ভিনগ্রহ ও সেখান থেকে আসা ভিনগ্রহী (এলিয়েন) নিয়ে আমাদের জল্পনা-কল্পনার শেষ নেই। কিন্তু আপনি জানেন কি সবার অজান্তেই কল্পনার দরজার কলিং বেলে নক করে গেছে ভিনগ্রহীরা!
যুক্তরাষ্ট্রের হার্ভার্ড স্মিথসোনিয়ান সেন্টার ফর অ্যাস্ট্রোফিজিক্সের গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে। গত বৃহস্পতিবার এই গবেষণা প্রতিবেদনটি প্রকাশ করা হয়।
এতে বলা হয়, গত বছর আমাদের সৌরজগতের মধ্য দিয়ে হঠাৎই উল্কার মত একটি বস্তু চলে গেছে। প্রথমে বস্তুটি উল্কা মনে করা হলেও পরে গবেষণায় ভিন্ন কিছু ধরা পড়ে। আর তা হচ্ছে, উল্কা সৌরজগতের মধ্য দিয়ে অতিক্রম করার সময় তার যা গতি থাকে, ওই বস্তুটির গতি তার চেয়ে অনেক গুণ বেশি। বস্তুটি সৌরজগতের মধ্যে প্রবেশ করা মাত্র তার গতি অস্বাভাবিকভাবে বেড়ে যায় এবং চোখের নিমিষেই সৌরজগত থেকে বেরিয়ে যায়।
বিজ্ঞানিদের মতে, সম্ভবত বস্তুটি একটি আলোক কোষ, যা কোন মহাকাশ যান থেকে এসেছিল।
১৯ বছর আগে হাওয়াই দ্বীপের মানমন্দির থেকেও একই ধরনের বস্তুর ছবি ধরা পড়েছিল। বিজ্ঞানিদের মতে, ওই বস্তুটি সম্ভবত অন্য গ্রহের কোনও বস্তু, যা সৌরজগতে প্রবেশ করেছিল।
এই গবেষণার মাধ্যমে আরও একবার ভিনগ্রহীদের তথ্যেই শিলমোহর দিলেন গবেষকরা। তাদের দাবি, বস্তুটি অন্য গ্রহ থেকে এসেছে। অর্থাৎ আমাদের নীলগ্রহ ছাড়াও অন্য গ্রহে পাণ আছে। তথ্য সূত্র: বাংলাদেশ প্রতিদিন