সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা শুরু

0
449

অনলাইন ডেস্ক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভা শুরু হয়েছে। রবিবার বেলা দুইটায় কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে সমাবেশ শুরু হয়। জনসভা শুরুর পর বিএনপির অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য দিচ্ছেন।
সমাবেশে অংশ নিতে বেলা ১১টার আগে থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে সোহরাওয়ার্দীতে জড়ো হন তারা। বিএনপির নেতাকর্মীদের সমাগমে পুরো সোহরাওয়ার্দী উদ্যান লোকে লোকারণ্য হয়ে পড়েছে।
জনসভায় আসা নেতাকর্মীদের অনেকের হাতে দেখা যাচ্ছে নানা রঙ-বেরঙের ও স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড। এসব ব্যানারে খালেদা জিয়াসহ সারা দেশের নেতাকর্মীদের মুক্তির দাবি করা হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে শুরু হওয়া জনসভায় প্রধান বক্তা থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়াও স্থায়ী কমিটির অন্যান্য সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদের সদস্য, যুগ্ম মহাসচিব, সম্পাদকমণ্ডলীসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেবেন।
বিএনপির জনসভাকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান, এপিসি, রায়ট কারসহ সাজোয়া যান। সতর্ক দৃষ্টি রাখছেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, জনগণের চলাচলে ও জানমালের ক্ষতি হয় এমন কোনো কাজ যাতে কেউ করতে না পারে, সে জন্য জনসভা ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তথ্যসূত্র : ঢাকাটাইমস