সেঞ্চুরির অপেক্ষায় ব্রাফেট, লিড ১৫৮ রানের

0
363

স্পোর্টস ডেস্কঃ
টেস্ট ক্রিকেটের ইতিহাসে ষষ্ঠ সর্বনিম্ন স্কোর ৪৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংস ব্যাট করতে নেমে স্বভাবসুলভ ব্যাটিং করেছে। বাংলাদেশ যেখানে অলআউট হয়েছে মাত্র ৪৩ রানে সেখানে ক্যারিবিয়ানরা উদ্বোধনী ‍জুটিতিই তুলেছে ১১৩ রান। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২০১ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। তাতে দিনশেষে বাংলাদেশের বিপক্ষে ১৫৮ রানের লিড নিয়েছে হোল্ডার বাহিনী।

ক্রেইগ ব্রাফেট সেঞ্চুরির অপেক্ষায় আছেন। তিনি ২০৪ বল খেলে ৮৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ১ রান নিয়ে অপরাজিত আছেন দেবেন্দ্র বিষু। তারা দুজন আজ দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ক্রেইগ ব্রাফেট ও ডেভন স্মিথ অবিচ্ছিন্ন থেকে ১১৩ রান তোলেন। এরপর আবু জায়েদ রাহীর বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে আউট হন স্মিথ। ১২৩ বল খেলে ৭ চারে ৫৮ রান করে যান তিনি। ১৯৪ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদ ফেরান কিরেন পাওয়েলকে। তিনি ৬৫ বল খেলে ৪৮ রান করে যান। এরপর ব্রাফেট ও বিষু মিলে দিন শেষ করে মাঠ ছাড়েন।

এর আগে কেমার রোচ, মিগুয়েল কামিন্স ও জ্যাসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। রোচ ৫ ওভার বল করে ১ মেডেনসহ ৮ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ইনজুরিতে পড়েন। কামিন্স নেন ৩টি উইকেট। ২টি উইকেট নেন হোল্ডার।