সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে শ্রম প্রতিমন্ত্রীর শোক

0
212

তথ্য বিবরণী:
মহান মুক্তিযুদ্ধের ৮ নং সেক্টর কমান্ডার, সেক্টর কমান্ডার্স ফোরামের সহসভাপতি, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, এমপি।
প্রতিমন্ত্রী শনিবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় শ্রম প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী’র বীরত্বগাঁথা চিরস্মরণীয় হয়ে থাকবে। বায়ান্ন’র মহান ভাষা আন্দোলনেও তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই বীর মুক্তিযোদ্ধা। সাহিত্য চর্চার প্রতিও তাঁর ঝোঁক ছিল। মহান মুক্তিযুদ্ধে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার ২০১৪ সালে তাঁকে বাংলাদেশের সর্বোচ্চ জাতীয় পুরস্কার স্বাধীনতা পদকে ভূষিত করে। তাঁর মৃত্যুতে বাঙালি জাতি এক শ্রেষ্ঠ সূর্য সন্তানকে হারালো।
উল্লেখ্য, সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরী (৮৪) শনিবার আনুমানিক সকাল ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি…….রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।