সুপার সানডে নিয়ে উত্তপ্ত ফুটবল বিশ্ব

0
333

ক্লাব ফুটবলে সবচেয়ে বেশি উত্তেজনা ছড়ায় রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার এল ক্ল্যাসিকো ম্যাচ দিয়ে। মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো ইতিমধ্যেই হয়ে গেছে। যেখানে বার্সার কাছে শোচনীয় পরাজয় ঘটেছে রিয়াল মাদ্রিদের। জার্মান বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ এবং বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যে সুপার ক্ল্যাসিকোও অনুষ্ঠিত হয়ে গেছে একদিন আগে।
তাহলে সুপার সানডে হলো কিভাবে আজ? বড় কোন ফুটবল ম্যাচ নিয়ে আজ উত্তপ্ত হবে ফুটবল বিশ্ব! এমনটা যারা ভাবছেন, তারা খুব দ্রুত আজকের সূচি দেখে নিন। বেশ কয়েকটি উত্তেজনাপূর্ণ ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ। সন্ধ্যা থেকে শুরু করে সারা রাত যে ম্যাচগুলোয় বুঁধ হয়ে থাকতে পারবেন ফুটবলপ্রেমী দর্শক-সমর্থকরা।
ইউরোপ এবং দক্ষিণ আমেরিকা মিলে উত্তেজনাকর ফুটবল নিয়েই হাজির হচ্ছে আজকের রাত। শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগ। এই লিগের পয়েন্ট টেবিলে যে যেমন অবস্থাতেই থাক না কেন, ম্যানচেস্টারের দুই প্রতিদ্বন্দ্বী ম্যানইউ এবং ম্যানসিটি মুখোমুশি হওয়া মানেই অন্যরকম এল ক্ল্যাসিকোর আবহ। সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের দৃষ্টি গিয়ে থেমে যায় ইংল্যান্ডের ম্যানচেস্টার শহরে।
বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হওয়া ম্যানচেস্টার ডার্বির এই লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন পেপ গার্দিওলা এবং হোসে মরিনহো। দ্বৈরথটা এ কারণেই এবার অন্যবারের চেয়ে বেশি জমজমাট। এবারের লিগে ২৯ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি লিগের শীর্ষে থাকলেও ম্যানইউ ২০ পয়েন্ট নিয়ে রয়েছে ৮ নম্বর স্থানে। পয়েন্টের ব্যবধান যাই হোক, মাঠে দু’দলের মেজাজ-মর্জিই হয়ে যায় অন্যরকম।
ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নামবে আজ চেলসি, আর্সেনাল, লিভারপুলের মত দলগুলোও। সন্ধ্যা ৬টায় ফুলহামের মুখোমুখি হচ্ছে লিভারপুল। রাত সোয়া ৮টায় এভার্টনের মুখোমুখি চেলসি, রাত সাড়ে ১০টায় উলভারহ্যাম্পটনের মুখোমুখি হচ্ছে আর্সেনাল।
ইতালিয়ান সিরিআ’তে মাঠে নামছে দেশটির সেরা সেরা ক্লাবগুলোই। কিন্তু একটি ম্যাচের দিকেই সবার দৃষ্টি থাকবে নিবদ্ধ। সেই ম্যাচটি হচ্ছে এসি মিলান এবং জুভেন্টাস। যদিও পয়েন্ট টেবিলে দু’দলের পয়েন্টের ব্যবধান ১০। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস। অন্যদিকে এসি মিলান ২১ পয়েন্ট নিয়ে রয়েছে ৪ নম্বরে।
ফরাসী লিগে দুনিয়া কাঁপানো দল হচ্ছে পিএসজি। নেইমার, এমবাপে, কাভানিদের দল ফ্রান্সে সেরা হলেও তাদের বড় প্রতিদ্বন্দ্বী এএস মোনাকো। আজ রাতে নেইমাররা মাঠে নামবেন সেই মোনাকোর বিপক্ষেই।
আজ রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাও। যদিও তারা পরস্পর মুখোমুকি হচ্ছে না। রিয়াল মাদ্রিদ রাত পৌনে ২টায় মুখোমুখি হচ্ছে সেল্টা ভিগোর। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে ৬ষ্ঠ স্থানে। রাত সোয়া ৯টায় বার্সা মাঠে নামবে রিয়াল বেটিসের বিপক্ষে। ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে বার্সাই রয়েছে সবার শীর্ষে। স্প্যানিশ লা লিগায় সেভিয়া আর এস্পানিওলের মধ্যে ডার্বি ম্যাচটিও হবে জমজমাট।
লাতিন আমেরিকায় সবচেয়ে জমজামট যে ম্যাচটি হবে, সেটির দিকে তাকিয়ে বাকি ফুটবল বিশ্ব। সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে বোকা জুনিয়র্স এবং রিভার প্লেটের মধ্যে কোপা লিবার্তোদেরেসের প্রথম লেগের ম্যাচ। শনিবার রাতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু বাজে আবহাওয়া এবং বজ্রসহ তুমুল বৃষ্টির কারণে ম্যাচটি আর অনুষ্ঠিত হতে পারেনি। আবহাওয়া অনুকুলে থাকলে আজই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। তথ্য সূত্র: জাগো নিউজ