সুন্দরবনে দুবলার চরে মুক্তিপণের দাবীতে ৪ জেলে অপহরণ

0
511

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
সুন্দরবনের দুবলার চর এলাকা থেকে মুক্তিপণের দাবীতে ১টি ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ করেছে বনদস্যু ছোট মিয়া ওরফে জাহাঙ্গীর বাহিনী। মুক্তিপণ বাবদ অপহৃত জেলেদের কাছে জনপ্রতি ২ লাখ টাকা করে দাবী করেছে দস্যুরা।
জেলে-মহাজন সূত্র জানায়, শনিবার ভোরে পূর্ব সুন্দরবনের দুবলা চরের গভীর সাগরে মাছ ধরছিল জেলেরা। এ সময় বনদস্যু ছোট মিয়া বাহিনী ওই জেলে বহরে হামলা চালিয়ে বিভিন্ন ট্রলারে থাকা জাল ও বিপুল পরিমাণ মাছসহ অন্যান্য মালামাল লুটে নেয়ার পাশাপাশি মুক্তিপণের দাবীতে একটি ট্রলার এবং ৪ জেলেকে অপহরণ করে নিয়ে যায়। দস্যুরা দুবলার চর সংলগ্ন সাগর থেকে ১টি ট্রলারসহ ৩ জেলে এবং দুবলা সংলগ্ন পাশাখালী থেকে ১ জেলেকে অপহরণ করে। এদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন মোংলার মোশারেফ মহাজনের জেলে বাগেরহাটের সুলতান হাওলাদার। বাকীদের নাম পরিচয় পাওয়া যায়নি। এদিকে অপহৃত জেলেদের কাছে জনপ্রতি ২ লাখ টাকা করে মুক্তিপণ দাবী করেছে দস্যুরা বলে জানিয়েছে অপহৃত জেলেদের মহাজন ও পরিবার। অপহৃত জেলেদের বাড়ী বাগেরহাট, মোংলা ও রামপালে।
জেলে অপহরণের বিষয়ে মোংলাস্থ কোস্ট গার্ড পশ্চিম জোন’র অপারেশন অফিসার লে: এম,এইচ,আই সিদ্দিক বলেন, জেলেদের মাধ্যমে শনিবার সকালে অপহরণের খবর পাওয়া মাত্রই অপহৃতদের উদ্ধারে ওই এলাকায় অভিযান শুরু করা হয়েছে। #