সাত দিনে রেস-থ্রি’র যত রেকর্ড

0
397

বিনোদন ডেস্ক :
ঈদে সিনেমা মুক্তির ধারাবাহিকতা এবারো বজায় রেখেছেন সালমান খান। ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পায় এ অভিনেতার বহুল প্রতীক্ষিত সিনেমা রেস-থ্রি।

রেস ফ্র্যাঞ্চাইজির সিনেমায় এবারই প্রথম অভিনয় করলেন সালমান খান। তাই তাকে নিয়ে দর্শকের প্রত্যাশাও ছিল বেশি। গত ১৫ জুন ভারত ও বিশ্বের কয়েকটি দেশে প্রায় চার হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। বক্স অফিসে শুরুটা বেশ ভালোই হয়েছিল। পাশাপাশি সপ্তাহ শেষে সিনেমাটির ঝুলিতে যোগ হয় কয়েকটি বক্স অফিস রেকর্ড। যদিও সিনেমাটি মুক্তির পর দর্শকের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছেন এ অভিনেতা। সালমান খান ছাড়াও রেস-থ্রি সিনেমায় আরো অভিনয় করেছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার-নির্মাতা রেমো ডিসুজা। প্রযোজনা করেছেন রমেশ তাওরানি। চলুন দেখে নিই প্রথম সপ্তাহ শেষে রেস-থ্রি সিনেমার রেকর্ডগুলো-

* ঈদের আগে মুক্তি পেলেও প্রথম দিন রেস-থ্রি সিনেমার সকালের শোগুলোতে দর্শকের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। ৭২ শতাংশ দর্শক উপস্থিতি নিয়ে বাঘি-টু, পদ্মাবত, বীরে ডি ওয়েডিং’র মতো সিনেমাগুলোকে পেছনে ফেলেছে রেস-থ্রি।

* মুক্তির প্রথম দিনে ২৯.১৭ কোটি রুপি আয় করে রেস-থ্রি, যা চলতি বছরে এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ। এর আগে বাঘি-টু সিনেমা প্রথম দিনে আয় করে ২৫.১০ কোটি রুপি। এরপরেই রয়েছে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বহুল আলোচিত সিনেমা পদ্মাবত। সিনেমাটি প্রথমদিনে আয় করে ২৪ কোটি রুপি।

* মুক্তির তৃতীয়দিনে বক্স অফিসে ৩৯.১৬ কোটি রুপি যোগ করে রেস-থ্রি। চলতি বছর মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে একদিনের আয়ের দিক থেকে এটি সবচেয়ে বেশি।

* চলতি বছর এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত একশ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় নাম লিখিয়েছে রেস-থ্রি। মাত্র তিনদিনেই এ মাইলফলক অতিক্রম করেছে সিনেমাটি। অন্যদিকে বাঘি-টু ও পদ্মাবত সিনেমার এ মাইলফলকে পৌঁছাতে সময় লেগেছিল সাত থেকে আট দিন।

* রেস ফ্র্যাঞ্চাইজির আগের দুই সিনেমার আয়ের রেকর্ড ভেঙেছে রেস-থ্রি। ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে বেশি আয়ের সিনেমা এখন এটি।

* ঈদের দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে রেস-থ্রি। ৩৮.১৪ কোটি রুপি আয় করে সিনেমাটি। অবশ্য এর আগের রেকর্ডটিও সালমানের দখলে ছিল।

* বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায় সিনেমার পর মাত্র তিনদিনে একশ কোটি রুপি আয়ের মাইলফলক অর্জন করা সালমানের চতুর্থ সিনেমা রেস-থ্রি। তবে তিনদিনে আয়ের মধ্যে শীর্ষে রয়েছে টাইগার জিন্দা হ্যায় (১১৪.৫৩ কোটি রুপি)। এর পরই রয়েছে রেস-থ্রি (১০৬.৪৭ কোটি রুপি)।

* ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেও ভালো ব্যবসা করেছে রেস-থ্রি। বিশ্বজুড়ে প্রথম সপ্তাহে আয়ের দিক থেকে পদ্মাবত সিনেমার পরই