সাতক্ষীরা মেডিকেল কলেজে ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলা

0
277

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের প্যাকস নামক বিশেষ সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারীজ যন্ত্রপাতি ক্রয়ের নামে ভুয়া বিল ভাউচার দিয়ে পরস্পরের যোগসাজশে সরকারের কাছ থেকে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীসহ পাঁচ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দুদক। বৃহস্পতিবার সকালে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে বৃহষ্পতিবার দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন।
এ মামলার আসামিরা হলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী, ঠিকাদার ঢাকাস্থ পুরানোপল্টন এলাকার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইণ্টারন্যাশনালের স্বত্বাধিকারী আব্দুস সাত্তার সরকার, ঢাকার সেগুনবাগিচার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইণ্টারন্যাশনালের স্বত্বাধিকারী আহসান হাবীব, ঢাকার বেঙ্গল সাইন্টিফিক এন্ড সার্জিক্যাল কোম্পানীর স্বত্বাধিকারী জাহের উদ্দীন সরকার ও দিনাজপুরের ইউনিভার্সাল ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী আসাদুর রহমান।
মামলার বিবরনে জানা যায়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য প্যাকস নামক সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারীজ যন্ত্রপাতি ক্রয়ের নামে সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী ও চারজন ঠিকাদার ভুয়া বিল ভাউসার দিয়ে পরস্পরের যোগসাজশে সরকারের কাছ থেকে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করেন বলে প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়। এ ঘটনায় দুদক প্রধান কার্য়ালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন।
এ ব্যাপারে জানার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীর সঙ্গে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত ০১৭১১-৩৫৪০৯৬ নং মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।