সাতক্ষীরায় জুয়া বা অশ্লীল নৃত্য চললে সংশ্লিষ্টদের কৈফিয়ত দিতে হবে : জেলা প্রশাসক

0
397

মইনুল ইসলাম, আশাশুনি থেকে:
সাতক্ষীরা জেলার কোথাও  জুয়া বা অশ্লীল নগ্ননৃত্য চললে সংশ্লিষ্ট অফিসারকে কৈফিয়ত দিতে হবে। পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান  কে সাথে নিয়ে সাতক্ষীরায় সকল অন্যায় ও অপকর্মকে প্রতিহত করার চেষ্টা করবো। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ সাতক্ষীরার বুক থেকে চিরতরে মুছে দেওয়ার সকল প্রচেষ্টা আমাদের পক্ষ থেকে দেওয়া হবে। তিনি আরও বলেন, নৌকাবাইচ প্রতিযোগীতা গ্রাম বাংলার একটি পুরানো ঐতিহ্যবাহী সংস্কৃতি। এ ঐতিহ্যকে আমাদের ধরে রাখতে হবে। সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে আগামীতে এ নৌকাবাইচ প্রতিযোগীতা সকল প্রকার সহযোগীতা করা হবে। শুক্রবার বিকালে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের মহিষাডাঙ্গা নদীতে অনুষ্ঠিত নৌকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলি বলেন, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। তিনি আরও বলেন, সনাতন ধর্মালম্বীদের সব চেয়ে বড় উৎসব শারদীয়া দূর্গোৎসব উপলক্ষ্যে যে নিরাপত্তা দেওয়া হয়েছে আগামীতেও এ নিরাপত্তা অব্যহত থাকবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে সমগ্র সাতক্ষীরাবাসীকে কঠোর নিরাপত্তা দিয়ে যাবে পুলিশ। কোথাও কোন বিশৃঙ্খলা হলে কঠোর হস্তে দমন করা হবে। যে কোন ধর্মীয় অনুষ্ঠানে পুলিশ আপনাদের নিরাপত্তা দিয়ে যাবে।

সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার (সার্বিক) শেখ ইয়াছিন আলী, উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন, আশাশুনি থানা অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম মুজিবুর রহমান, রিপোর্টার্স ক্লাব সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আকাশ হোসেন, উপজেলা পূজা উদ্যাপন পরিষদ সভাপতি নীলকন্ঠ সোম, সাধারণ সম্পাদক রনজিৎ বৈদ্য, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, ইউপি সদস্য আলমগীর হোসেন আঙ্গুর প্রমুখ। মনোমুগ্ধকর নৌকাবাইচ প্রতিযোগীতায় ষষ্ঠগ্রাম নৌকাবাইচ দল, সোনাবাধাল কালিমাতা নৌকাবাইচ দল, চরগ্রাম পঙ্খিরাজ নৌকাবাইচ দল, সোনাবাধাল নবদূর্গা নৌকাবাইচ দল, কুলপোতা জয়মাকালি নৌকাবাইচ দল ও কুলপোতা রকেট নৌকাবাইচ দল অংশ গ্রহন করেন। প্রতিযোগীতায় সোনাবাধাল কালিমাতা নৌকাবাইচ দল ১ম স্থান, চরগ্রাম নৌকাবাইচ দল ২য় স্থান এবং সোনাবাধাল নৌকাবাইচ দল ৩য় স্থান অধিকার করে। এছাড়া অংশ গ্রহণকারী ষষ্ট গ্রাম ও কুলপোতা এর রকেট নৌকা দলকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক হিরোলাল বিশ্বাস।