সাতক্ষীরায় জাতীয় যুব দিবস পালিত

0
709

সেলিম হায়দার, সাতক্ষীরা:
যুবদের জাগরণ-বাংলাদেশের উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় যুব দিবস-২০১৭ উপলক্ষে আলোচনা সভা ও যুব ঋণের চেক, যুবকল্যাণ তহবিলের অনুদানের চেক ও সনদপত্র বিতরণ,শ্রেষ্ঠ যুব সংগঠক ও সংগঠনকে ক্রেস্ট প্রদান করা হয়েছে।
বুধবার সকালে যুব ভবনে জেলা প্রশাসক ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন। এসময় তিনি বক্তব্যে বলেন,‘ যুবকরাই দেশের মূল চালিকা শক্তি। তাই যুবদেরকে আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠতে হবে। ইচ্ছা শক্তি ও মনোবলকে কাজে লাগিয়ে এগিয়ে গেলে দ্রæত সফলতা অর্জন করা সম্ভব।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল আলম প্রমুখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নব দিগন্ত সংস্থার পরিচালক মো. বজলুর রহমান, মুজাহিদ আলম, মাদকাসক্ত নিরাময় পরামর্শ ও পুনর্বাসন কেন্দ্র আদরের সহকারী পরিচালক মোস্তফা কামাল, আবর্তন মাদকাসক্ত নিরাময় ও পরামশ কেন্দ্রের গিয়াস উদ্দিন, উম্মে কুলসুম প্রমুখ।
২০১৭ সালের শ্রেষ্ঠ সংগঠকের পুরস্কার পেয়েছে নব দিগন্ত সংস্থা, শ্রেষ্ঠ যুব সংগঠনের পুরস্কার পেয়েছে আবর্তন স্বেচ্ছা সেবী সংস্থা ও শ্রেষ্ঠ সফল আত্ম কর্মী (মহিলা) পুরস্কার পেয়েছেন মোছলেমা খাতুন। অনুষ্ঠানে ৩৩ জন বেকার যুব ও যুব মহিলাদের মাঝে ২০ লক্ষ ২৫ হাজার টাকার যুব ঋণ বিতরণ করা হয়েছে। এসময় প্রশিক্ষণার্থী যুব ও যুব মহিলা এবং আবর্তন মাদকাসক্ত নিরাময় ও পরামর্শ কেন্দ্র ও মাদকাসক্ত নিরাময় পরামর্শ ও পুনর্বাসন কেন্দ্র আদরের রিকভারী সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল কাদের।