সাকিব-মিরাজদের সঙ্গে কাজ করতে তর সইছে না ভেট্টোরির

0
350

স্পোর্টস ডেস্ক:
নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে নতুন স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পেস বোলিং কোচ হিসেবে নেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা চার্লস ল্যাঙ্গেভেল্টকে।

ভারতীয় স্পিন বোলিং সুনিল জোশির স্থলাভিষিক্ত হচ্ছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। তবে ভেট্টোরিকে পূর্ণ মেয়াদে পাচ্ছে না বাংলাদেশ।

চলতি বছরের নভেম্বরে ভারত সফরের আগ থেকে শুরু করে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন কাজ করবেন ভেট্টোরি। পরে সুযোগ ও পরিস্থিতি বুঝে দুপক্ষের সমঝোতায় চুক্তির মেয়াদ বাড়ানোও হতে পারে।

এদিকে বিসিবির সঙ্গে কথা পাকাপাকি করার সময় বাংলাদেশে এসে কাজ করার ব্যাপারে নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন ভেট্টোরি নিজেও। এক বার্তায় টাইগার স্পিনারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

বিসিবির আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি মারফত জানা গেছে বাংলাদেশের স্পিন কোচ হওয়ার ব্যাপারে ভেট্টোরি বলেন আমি অনেক লম্বা সময় ধরেই বাংলাদেশ ক্রিকেটকে অনুসরণ করেছি। সে দেশে সফর করে আমার দারুণ কিছু অভিজ্ঞতাও রয়েছে।

এসময় ভেট্টোরি জানান সাকিব-মিরাজদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ হবেই বলে আশা করছেন তিনি। সাবেক কিউই অধিনায়কের ভাষ্যে বাংলাদেশ দল এখন উত্থানের পথে রয়েছে। এ দলে অনেক প্রতিভা ও অভিজ্ঞতা রয়েছে। সাকিব, মিরাজ, তাইজুলদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ হবে। এদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি আমি।

স্পিন বোলিংকে বাংলাদেশ দলের ঐতিহ্য হিসেবে উল্লেখ করে তিনি আরও বলেন ঐতিহ্যগতভাবেই স্পিন বোলিংটা বাংলাদেশের সেরা শক্তি। আমি আশা করছি কোচ হিসেবে নিজের পুরো জ্ঞানটা দলের মাঝে ছড়িয়ে দিতে পারবো। যাতে করে খেলোয়াড়রা নিজেদের স্কিল বাড়াতে পারে এবং মাঠে বুদ্ধিমত্তার পরিচয় চৌকশ সিদ্ধান্ত নিতে পারে।