সরকারি ৩ সংস্থায় নতুন ডিজি

0
488

খুলনা টাইমস ডেস্ক :
যুব উন্নয়ন অধিদফতর, জাতীয় সঞ্চয় অধিদফতর ও জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমিতে নতুন মহাপরিচালকসহ (ডিজি) অতিরিক্ত ও যুগ্ম-সচিব পদে রদবদল এনেছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ রদবদল করে আদেশ জারি করা হয়েছে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলির আদেশাধীন) শামসুন্নাহার বেগম জাতীয় সঞ্চয় অধিদফতরের মহাপরিচালক নিয়োগ পেয়েছেন। ময়মনসিংহের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির পরিচালক (যুগ্ম-সচিব) মো. শাহ আলমকে একই প্রতিষ্ঠানের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

অবসরে যাওয়ার সুবিধার্থে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আবুল কাইয়ুম ও যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারুল করিমকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এ ছাড়া অতিরিক্ত সচিবদের মধ্যে স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব হারুন-অর-রশীদ খানকে স্বাস্থ্য সেবা বিভাগ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা মালেককে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

জাতীয় সঞ্চয় অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা ও সেকায়েপ প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহমুদ-উল-হককে স্বাস্থ্য সেবা বিভাগে বদলি করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব এইউএসএম সাইফুল্লাহকে ভূমি মন্ত্রণালয়ে এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্তি ওএসডি অতিরিক্ত সচিব মো. মাসুক মিয়াকে ভূমি আপিল বোর্ডের সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

অপরদিকে অর্থ বিভাগের যুগ্ম-সচিব মো. মোকাব্বির হোসেনকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্ম-সচিব মোহাম্মদ সালাউদ্দিনকে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।জননিরাপত্তা বিভাগের যুগ্ম-সচিব সাব্বির আহমেদকে ওএসডি করে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্তি দেয়া হয়েছে।

এ ছাড়া সিলেট পরিবেশ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) মো. সালাহউদ্দিন চৌধুরীকে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মচারী হাসপাতালে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব এবিএম শরিফ উদ্দিনকে সরকারি কর্মচারী হাসপাতালের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাবে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মো. সাইফুল হাসান বাদলকে মোংলাবন্দর থেকে চাঁদপুর-মাওয়া-গোয়ালন্দ হয়ে পাকশী পর্যন্ত নৌ-রুটের নাব্যতা উন্নয়নশীর্ষক প্রকল্পের পরিচালক করা হয়েছে।