সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১০ গুণী ব্যক্তিকে দখিনা পদক প্রদান

0
399

খবর বিজ্ঞপ্তি:
খুলনার ঐতিহ্যবাহী জন ও সমাজকল্যাণমূলক সংগঠন দখিনার পারিবারিক মিলনমেলা ও দখিনা পদক প্রদান অনুষ্ঠান শনিবার দুপুরে মহাকবি মাইকেল মধুসুদন দত্তের বসতবাড়ী সাগরদাড়িতে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ও খুলনা জজ কোর্টের এডিশনাল পিপি এ্যাডভোকেট হেমন্ত সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই দখিনার পদক প্রদান ও পারিবারিক মিলনমেলা উপলক্ষ্যে প্রকাশিত বিশেষ স্মরনিকা “দখিনা”র মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ১০ গুণী ব্যক্তিকে দখিনা পদক ২০১৯ প্রদান করা হয়।
এ বছর যারা পদক পেয়েছেন তাদের মধ্যে রয়েছেন-মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় সাবেক এমএনএ শহীদ এমএ গফুর (মরনোত্তর) ও খুলনা জেলা মুজিব বাহিনীর সহকারি কমান্ডার ইউনুস আলী ইনু, শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ভাষা সৈনিক ও অবঃ উপাধ্যক্ষ বেগম মাজেদা আলী, গবেষনা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. হাবিবুর রহমান, সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় জালালাবাদ ফ্রোজেন ও জাহানাবাদ সী ফুডস লিঃ ব্যবস্থাপনা পরিচালক সিআপি আলহাজ্ব আব্দুল জব্বার মোল্যা, প্রকৌশল পেশায় বিশেষ অবদান রাখায় খুলনা সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী(যান্ত্রিক) ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী আব্দুল আজিজ, মানব কল্যানে বিশেষ অবদান রাখায় বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ উজ জামান ও খুলনা বিভাগীয় অভ্যন্তরীন নৌ-পরিবহন মালিক গ্রুপের পরিচালক ও সাতক্ষীরা জন সমিতির সভাপতি আলহাজ্ব এসএম আকবার হোসেন, মানবাধিকার সংরক্ষণে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর দপ্তরের গর্ভনর ও খুলনা জেলা সভাতি আলহাজ্ব শেখ আব্দুল্লাহ, চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় সাবেক পাইকগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দখিনার প্রতিষ্ঠাতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডভোকেট স.ম বাবর আলী। স্বাগত বক্তব্য রাখেন-আলহাজ্ব ওয়াহিদুজ্জামান খান পল্টু। দখিনার সাধারণ সম্পাদক প্রকৌশলী রফিকুল আলম সরদার এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-বাংলাদেশ মানবাধিকার কমিশনের গর্ভনর সাইমুন রেজা পিয়াস, আওয়ামলীগ নেতা আনোয়ার ইকবাল মন্টু, আনোয়ার জাহিদ রবিন,দখিনার সহসভাপতি ড. হারুনর রশিদ, খুরশিদ আলম কাগজী, এসএম আকবার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অহিদুজ্জামান খোকন, দপ্তর সম্পাদক জিএম মঈন উদ্দীন, আলহাজ্ব জাহিদ হাবিব, জিএম ইউনুস আলী, এমডি আশরাফ হোসেন, নাজমুল হক খোকন, গাজী আক্তার হোসেন, শিরিনা আক্তার ও রেহানা পারভীন।