সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে : আনসার-ভিডিপি মহাপরিচালক

0
1319

তথ্যবিবরণী : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, আনসার সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আনসার ও ভিডিপি একটি একক পরিবার। এ বাহিনীর মূল লক্ষ্য হলো মানুষের সেবা তথা দেশের উন্নয়নে কাজ করে যাওয়া। তিনি রবিবার সকালে খুলনার একটি স্থানীয় হোটেলে খুলনা রেঞ্জের আনসার ও ভিডিপি’র কর্মকর্তা, কর্মচারি ও সদস্যদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মহাপরিচালক বলেন, আনসার ও ভিডিপি দেশের এমন একটি বাহিনী যার পরিধি দেশের তৃণমূল পর্যায় পর্যন্ত। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি সামাজিক অবক্ষয়, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধে বাহিনীর এই চেইনকে কাজে লাগাতে হবে। তিনি আরও বলেন, জাতীয় নির্বাচন আসন্ন। নির্বাচনী দায়িত্বের প্রাণ হচ্ছে আনসার ও ভিডিপি সদস্য। নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দর করতে চার লাখ ৮০ হাজার আনসার সদস্যকে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হচ্ছে। আনসার সদস্যদের উন্নয়নে সরকার ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে। সরকার ইতোমধ্যে বিভিন্ন স্তরের সদস্যদের ভাতা বৃদ্ধি, পোশাকের ব্যবস্থা, ডাটাবেজ তৈরি এবং নতুন অস্ত্র কেনার পরিকল্পনা সরকার হাতে নিয়েছে।

অনুষ্ঠানে মহাপরিচালক উপস্থিত বিভিন্ন স্তরের সদস্যদের অভিযোগ ও দাবি শোনেন এবং সেগুলো আলোচনা ও পর্যালোচনার মাধ্যমে পূরণের প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মো. কামাল মামুন। সভাপতিত্ব করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন। মতবিনিময় সভায় খুলনা বিভাগের ১০ জেলার জেলা কমাডেন্ট, ব্যাটালিয়ন কমাডেন্ট, সার্কেল এ্যাডজুটেন্ড, উপজেলা আনসার কর্মকর্তা ও প্রশিক্ষক, দলনেতা, দলনেত্রীসহ বিভিন্ন স্তরের ৫০১ জন আনসার ও ভিডিপি সদস্য অংশগ্রহণ করে।