ষষ্ঠ দফায় খুলনা চেম্বারের সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনুল হক

0
374

নিজস্ব প্রতিবেদক:
ষষ্ঠ দফায় খুলনা চেম্বার অব কর্মাসের সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনুল হক। আগামী ৭ জুন নির্বাচিত পরিচালকরা গোপন ভোটের মাধ্যমে তাদের মধ্যে থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও দুইজন সহ-সভাপতি নির্বাচিত করবেন। বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ২৪ জন পরিচালক তারই অনুসারী। সুতরাং সংখ্যাগরিষ্ঠতা, যোগত্যা ও জনপ্রিয়তার ফলেই কাজী আমিন স্বপদে বহাল থাকছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন।
এর আগে ২০১৯, ২০১৭, ২০১৪ ও ২০১২ সালের নির্বাচনে কাজী আমিনুল হক নেতৃত্বাধীন পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করে। ২০১০ সাল হতে তিনি খুলনা চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করছেন। বিগত দিনের ন্যয় ২০২১ সালের এই নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্ব›দ্বীতায় সভাপতি হচ্ছেন বলে সূত্র জানিয়েছে। ফলে এনিয়ে পরাপর ছয়বার তথা ষষ্ঠ দফায় সভাপতি হবেন কাজী আমিন। এছাড়া ১৯৮৫ থেকে ১৯৮৮ সাল মেয়াদেও খুলনা চেম্বারের সভাপতি ছিলেন তিনি। কাজী আমিনুল হক খুলনা মহানগর আওয়ামী লীগের উর্দ্ধতন সহ-সভাপতি এবং খুলনা পৌরসভার (বর্তমান সিটি কর্পোরেশন) প্রথম মেয়র।
এদিকে নির্বাচিত ২৪ পরিচালক তাদের মধ্যে থেকে একজনকে সভাপতি, একজনকে সিনিয়র সহ-সভাপতি ও দুইজন সহ-সভাপতি নির্বাচিত করবেন। এই ৪টি পদের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জুন। নির্বাচনী বোর্ড থেকে জানা গেছে, নির্বাচনের জন্য মোট ২৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ২৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবার মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে ৯ মে আবেদন করতে পারবেন। কেউ মনোনয়ন প্রত্যাহার না করলে ওই দিন নিয়ম অনুযায়ী সবাই বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা হবেন। আগামী ৭ জুন দ্বিতীয় ধাপে সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে ভোট হবে।
সাধারণ সদস্য শ্রেণির ১৫টি পরিচালক পদে নির্বাচিতরা হলেন, উজ্জল কুমার গাঙুলী, মোঃ মোশাররফ হোসেন, মোঃ আবুল হাসান, কাজী মাসুদুল ইসলাম, এম এ মতিন পান্না, জেড এ মাহমুদ ডন, জোবায়ের আহমেদ খান জবা, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, মফিদুল ইসলাম টুটুল, এস এম ওবায়দুল্লাহ, অলিউর রহমান চৌধুরী, ইসলাম খান, শরীফ আতিয়ার রহমান, নিজারুল ইসলাম জুয়েল ও সিরাজুল হক।
বাণিজ্যিক গ্রæপে পরিচালক পদে নির্বাচিতরা হলেন, চেম্বারের বর্তমান সভাপতি কাজী আমিনুল হক, গোপী কৃষণ মুন্ধড়া ও ঠাকুর মোঃ শাহ আলম। এছাড়া সহযোগী সদস্য শ্রেণির ৬টি পরিচালক পদে নির্বাচিতরা হচ্ছেন, মোস্তফা জেসান ভুট্টো, শেখ মোঃ গাউসুল আজম, মনির”ল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, মোঃ মাহবুব আলম ও চৌধুরী মিনহাজ-উজ জামান সজল।