শেখ হাসিনা’র ৭ নির্দেশনা নিয়ে খুলনা বিভাগে সফরে আসছেন আ’লীগের শীষর্ নেতাদের সমন্বয়ে দু’টি টিম

0
608

বিশেষ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেশ কিছু নির্দেশনা নিয়ে সারা দেশে সাংগঠনিক সফরে যাচ্ছেন দলটির কেন্দ্রীয় নেতারা। শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে দলের কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে গঠিত ১৫টি টিম দেশের ৬৪ জেলা সফর করবে। সফররত টিমের কেন্দ্রীয় নেতারা দলের সভাপতির এসব নির্দেশনা পৌঁছে দেবেন তৃণমূল নেতাকর্মীদের মাঝে। ক্ষমতাসীন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান খুলনা টাইমসকে এই তথ্য জানিয়ে বলেন, ‘দলীয় প্রধানের বেশ কিছু নির্দেশনা নিয়ে আমরা সাংগঠনিক সফরে বের হচ্ছি।’

আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরামের একাধিক নেতা বলেন, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার যেসব নির্দেশনা দিয়ে কেন্দ্রীয় নেতারা তৃণমূলে যাবেন, সেগুলো হলো দলকে শক্তিশালী সংগঠনে পরিণত করা, আগামী নির্বাচনের পরিবেশ তৈরি, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরা, বিএনপি নেতৃত্বাধীন জোটের ধ্বংসাত্মক রাজনীতিসহ নেতিবাচক দিকগুলো তুলে ধরা, দলের তৃণমূল নেতাকর্মীদের বিভিন্ন সমস্যার কথা শোনা ও ‘ইউনিক ক্যান্ডিডেট’দের সেই তালিকা তৈরি করা।

নাম প্রকাশ না করার শর্তে দলের বেশ কয়েকজন বলেন, ‘বিভিন্ন আসনে নেতায় নেতায় কেন দূরত্ব সৃষ্টি হয়েছে তার কারণ ও সমাধানের পথ খুঁজতে কেন্দ্রীয় নেতাদের বলেছেন দলের সভাপতি। একইসঙ্গে বর্তমান সংসদ সদস্যদের মাঝে কার কার তৃণমূল নেতাকর্মীদের দূরত্ব রয়েছে, তাও খুঁজে বের করতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি। এছাড়া আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণ হতে পারে, এমন বেশ কিছু বিষয়ও খুঁজে বের করার নির্দেশনা রয়েছে সাংগঠনিক সফরে থাকা কেন্দ্রীয় নেতাদের প্রতি।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের ১৫টি টিম একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগমুহূর্ত পর্যন্ত সংগঠনের জেলা, মহানগর, উপজেলা, থানা পর্যায়ে সাংগঠনিক সফরে যাবে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করবে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাগেরহাট, খুলনা, খুলনা মহানগর, সাতক্ষীরা, যশোর ও নড়াইলে পীষুষ কান্তি ভট্টাচার্য্য, আব্দুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বেগম মন্নুজান সুফিয়ান, এস, এম কামাল হোসেন ও অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।
মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুরে কাজী জাফর উল্লাহ, মাহবুবউল-আলম হানিফ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দেলোয়ার হোসেন, এস. এম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা।