শিশু কিশোরদের জন্য আস্থার জায়গা হবে ইমামগণ : মেয়র

0
337

খবর বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ইমামগণকে সমাজের নেতা হিসেবে উল্লেখ করে বলেছেন শিশু বান্ধব সুন্দর সমাজ গড়ে তুলতে ইমামদের দায়িত্ব অনেক। বিশেষ করে বাল্যবিবাহ রোধকল্পে ইমামগণের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। সামাজিক উন্নয়নে তারা এগিয়ে আসলে শিশু কিশোরদের জন্য বড় একটি আস্থার জায়গা তৈরী হবে। সিটি মেয়র বলেন নতুন প্রজন্মের উজ্বল ভবিষ্যত গড়ে তুলতে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করছে। প্রত্যেক শিশুকে বিনামূল্যে বই প্রদানসহ বিভিন্ন বিষয়ে ভাতা প্রদান করা হচ্ছে। পাশাপাশি মায়েদের গর্ভকালীন ভাতাসহ দরিদ্র জনগোষ্ঠির জন্য বিভিন্ন সুবিধা দেয়া হচ্ছে। এ সকল সুবিধা কাজে লাগিয়ে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
সিটি মেয়র বুধবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে শিশু ও কিশোর-কিশোরীদের উন্নয়নে এবং কিশোর কিশোরীদের জন্য ইতিবাচক, সামাজিক আচরণ তৈরীর জন্য ইমাম ও ধর্মীয় নেতৃবৃন্দের করণীয় শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্ততৃায় একথা বলেন। ইউনিসেফ এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় খুলনা মহানগরী এলাকার ইমাম ও ইসলামী ফাউন্ডেশন পরিচালিত বিদ্যালয়ের শিক্ষকগণ অংশগ্রহণ করেন।
খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ইসলামী ফাউন্ডেশন- খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক শাহিন বিন জামান। কর্মশালায় তথ্য উপাত্ত উপস্থাপন করেন বাংলাদেশ বেতার-খুলনার সহকারি পরিচালক মামুন আখতার, ইউনিসেফ-খুলনার বিভাগীয় কর্মকর্তা উম্মে হালিমা। সঞ্চালন করেন খুলনা সিটি কর্পোরেশনের সচিব মোঃ আজমুল হক। কর্মশালায় বিভিন্ন মসজিদের ইমামগণ এ বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।
পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর শেরে বাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে আয়োজিত প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। স্বাস্থ্য অধিদপ্তরের ইপিআই কর্মসূচির আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। আগামী ২৯ ফেব্রুয়ারী হতে ২১ মার্চ পর্যন্ত দেশব্যাপী হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ। বিভিন্ন বেসরকারি হাসপাতালের ডাক্তারগণ এবং কেসিসি’র ইপিআই জোনের ইনচার্জগণ প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।