শিশুদের বিনোদনে কমতি নেই নগরীর ইনডোর প্লে-গ্রাউন্ডে

0
543

ফারহা শেখ:
শিশুদের বিনোদনে কমতি নেই নগরীতে নতুন যাত্রা শুরু করা ইনডোর প্লে-গ্রাউন্ডগুলোতে। সেখানে রয়েছে রকমারী খেলনা সামগ্রী। শিশু সন্তানেরা একটার পর একটা খেলায় মগ্ন থাকাটাই তাই স্বাভাবিক সেখানে। সর্বোপরি বিনোদন বঞ্চিত শহরের শিশুদের জন্য এ যেন বিরাট এক সুযোগ লুফে নেয়ার। তবে এই সুযোগ গ্রহণ করতে হবে অর্থের বিনিময়ে। সরেজমিনে জানা গেছে, আধ-ঘন্টা বিনোদনের মূল্য ১শ’ টাকা। নগরীর এমএ বারী সড়কে এর অবস্থান। এখানে পাশপাশি দুটি প্লে-গ্রাউন্ড আছে।
এর একটির উদ্যোক্তা খুলনার মেয়ে আইনজীবী রিফাত আরা ও স্বামী চ্যাট্যার্ড একাউনট্যান্ট। দুজন নিজ নিজ পেশা বদলে ব্যবসায় নেমেছেন।
তারা জানান, রাজধানীতে এরকম ব্যবসা প্রতিষ্ঠান থাকলেও খুলনায় ছিল না। তাই এটা করা। বিকাল ৪টা হতে রাত ৯টা পর্যন্ত সপ্তাহের ৭দিনই এটা খোলা থাকলে। সেখানে দেখা গেছে খুবই পরিস্কার পরিছন্ন। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রায় সব পদক্ষেপ আছে। তবে এজন্য ধিক্কারও শুনতে হয়েছে অনেকের। শিশুরা খেলতে গিয়ে ব্যাথা পাবে না, সেজন্য খুবই নরম প্রকৃতির ফ্লোর ম্যাট ব্যবহার করা হয়েছে। মোট খেলনার প্রায় সবই আমাদানি করা। বিনিয়োগের তুলনায় লাভের মুখ এখনও পাননি। তবে ভালো কিছুর প্রত্যাশা নিয়ে ছুটছেন। প্রসঙ্গত, এখানে বার্থ ডে পার্টি করার সুযোগ আছে।