শিরোমণি বিল ডাকাতিয়া ঘের কমিটির শালিশ অমান্য করে চোরের থানায় অভিযোগ

0
167

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
নগরির আড়ংঘাটা থানাধীন ফুলতলা উপজেলার ১নং আটরা গিলাতলা ইউনিয়নের বিল ডাকাতিয়া শিরোমণি, গিলাতলা, মশিয়ালির কয়েকশত ঘের মালিকগন র্দীঘ দিন বিল ডাকাতিয়ায় অবস্থিত হাজার হাজার একর জমি নিয়ে ঘের ও লিজ গ্রহন পূর্বক ঘের গুলোতে গলদা চিংড়ি, সাদা মাছের চাষ করে আসছে। একটি চক্র দির্ঘদিন ধরে বিষ ও ট্যাবলেট দিয়ে হাজার হাজার ঘের মালিককে পথে বসিয়ে দিয়েছে। বিষ প্রয়োগের ফলে মাছ গুলো মারা যায় এবং নেট জাল দিয়ে অবৈধ ভাবে বাজারে বিক্রয় করে অত্র এলাকার ঘের মালিকদের মাছ চুরি করে সর্বশান্ত করে ফেলেছে। গত ২৮ মার্চ শিরোমনি গ্রামের মোঃ আমিন উদ্দিনের পুত্র মোঃ রেজাউল ইসলাম, রাত জেগে ঘের পাহারা দেওয়ার সময় একই এলাকার মৃত মধুসুধন মন্ডল, এর পুত্র মনি মোহন মন্ডল কে ঘেরে দেখতে পায় এবং ঐ দিন বেশ কয়েকটি ঘেরের মাছ চুরি হয়। ঘেরের মাছ চুরির জন্য এলাকাবাসী অতিষ্ঠ হয়ে মনি মোহনকে এলাকা থেকে বিতাড়িত।

বিতাড়িত হয়ে অভয়নগর উপজেলার দামুখালি দত্তগাতী গ্রামে বসবাস করতে থাকে, সেখানেও সে চুরির কারণে গনধোলাই খেয়ে বিতাড়িত হয়। পরবর্তীতে সময়ে সে বিল ডাকাতিয়ায় এলাকায় ভাড়াটিয়া হিসেবে পরিবার নিয়ে বসবাস করে। জমি ক্রয় করে স্থায়ী বাসিন্দা হয়। মনি মোহন মন্ডল চুরি করার অভিযোগে গত ৩০ মার্চ সন্ধ্যায় ঘের মালিক কমিটির উদ্দ্যেগে মাছ চুরি করার অভিযোগে শালিশির বৈঠক করে ঘের কমিটি মনি মোহনকে ৩ লক্ষ টাকা জরিমানা করে। জরিমানার টাকা না দিয়ে উল্টো আংড়ঘাটা থানায় এলাকার নিরিহ লোকজনের নামে একটি মিথ্যা অভিযোগ করে। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে খুলনা মেট্রেপলিটন পুলিশ কমিশনার সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ প্রদান করে। ঘের মালিকগন সঠিক বিচার না পাওয়ায় হতাশায় ভুগছেন।

এব্যাপারে এলাকাবাসি ফুলতলা উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন, এর নিকট আসলে তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি বলেন ডাকাতিয়া ঘের মালিক কমিটির রক্ষার স্বার্থে বৈদেশিক মুদ্রার যে পথ আছে তা যেন বন্ধ না হয় সে দিকে লক্ষ রেখে কাজ করে যেতে হবে। এলাকাবাসি এ ব্যাপারে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের নিকট আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

খুলনা টাইমস/এমআইআর