শিবিরের অজুহাতে বুয়েটের আবরারকে হত্যা করেছে ছাত্রলীগ : বাদশা এমপি

0
393

সাতক্ষীরা প্রতিনিধি: বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধ নয়, ছাত্র রাজনীতি উন্মুক্ত করতে হবে। শিবিরের অজুহাতে বুয়েটের আবরারকে ছাত্রলীগ নামধারীরা হত্যা করেছে উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেন বিশ্ববিদ্যালয়গুলিতে এখন দুর্বৃত্তায়নের সাংগঠনিক শক্তি জন্ম নিচ্ছে।
তিনি বলেন দেশের সব বিশ্ববিদ্যালয়ে এক ধরনের অরাজক পরিস্থিতি বিরাজ করছে। অথচ ইতিহাস বলে এদেশের ছাত্র সমাজ পাকিস্তানি দুঃশাসন বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, ৬৯ এর গণআন্দোলন, ৭১ এর মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। তিনি ছাত্রদের পরামর্শ দিয়ে বলেন আপনারা বৈশিষ্ট্য হারিয়ে ফেললে চলবে না। শনিবার সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।
সাতক্ষীরার তালা কলারোয়া আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জেলা সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে শহরের মিনি মার্কেট চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলীয় নেতা মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু , উপাধ্যক্ষ ময়নুল হাসান প্রমূখ। এর আগে সকালে ফজলে হোসেন বাদশার নেতৃত্বে শহরে মিছিল বের হয়। তারা শহিদ রিমু স্মৃতি স্তম্ভে পুষ্পার্ঘ অর্পন করেন।
পরে সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টি’র ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি পদে আর কোন প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তালা-কলারোয়া-১ আসনের সাংসদ এড. মুস্তফা লুৎফুল্লাহ সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে মহিবুল্লাহ মোড়ল ও এড. ফাহিমুল হক কিসলু প্রার্থী হওয়ায় ভোটাররা গোপন ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটে জয়লাভ করে এড. ফাহিমুল হক কিসলু জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অন্যান্য সদস্যরা হলেন, সম্পাদক মন্ডলীর সদস্য মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাবির, উপাধ্যক্ষ ময়নুল হাসান, প্রকৌশলী আবেদুর রহমান, স্বপন কুমার শীল, সদস্য আঃ জলিল, অধ্যাপক রফিকুল ইসলাম, নাসরিন খান লিপি, অজিত কুমার রাজবংশী, মাস্টার আব্দুর রউফ, মফিজুল হক জাহাঙ্গীর, নির্মল সরকার বিকল্প সদস্য হিরন্ময় মন্ডল, অধ্যক্ষ শিবপদ গাইন।