শরণখোলায় ভূয়া মাদ্রাসার নামে শিক্ষা সমাপনী পরীক্ষা দেয়ানোর ঘটনা ফাঁস

0
285

মোঃ শাহীন হাওলাদার, শরণখোলা থেকে: শরণখোলায় ভূয়া ইবতেদায়ী মাদ্রাসার নামে অসৎ উদ্যেশ্যে বহিরাগত ছাত্র দিয়ে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা দেয়ানোর ঘটনা প্রকাশ পেয়েছে। বিষয়টিতে অভিভাবক ও গ্রামবাসীরা সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দিয়েছে বলে জানা গেছে।
গ্রামবাসীদের লিখিত অভিযোগ ও তথ্যানুসন্ধানে জানা যায়, সদ্য সমাপ্ত হওয়া ২০১৯ সালের ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্র এনে অতি গোপনীয়তায় উপজেলার পূর্ব খোন্তাকাটা ছাদেরিয়া আদর্শ ইবতেদায়ী মাদ্রাসার পরিচয়ে ১০ জন ছাত্রকে শিক্ষা সমাপনী পরীক্ষা দেয়ানো হয়েছে। এর মধ্যে টিটি এন্ড ডিসি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী মোঃ আহসান উল্লাহ পরীক্ষার্থী আইডি নং ১২২০১৯২১০০৯০০১৫৬ রোল নং ১৫৬ সে মোরেলগঞ্জের আমতলী ইসলামিয়া কামিল মাদ্রাসার নিয়মিত ছাত্র হিসেবে ২০১৯ সালে অনুষ্ঠিত জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে। যার রেজিঃ নং ১৯১৮৮০৫৮৫৬, রোল নং ২৬৫১৯৩ । আমতলী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর আব্দুল্লাহ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন প্রশ্ন ছুড়ে বলেন, পূর্ব খোন্তাকাটা ছাদেরিয়া আদর্শ ইবতেদায়ী মাদ্রাসা নামে কোন মাদ্রাসাই নেই তার পরীক্ষার্থী আসলো কোথা থেকে তিনি বিষয়টির তদন্ত ও দায়ীদের শাস্তি দাবী করেন।
এ বিষয়ে পূর্ব খোন্তাকাটা ছাদেরিয়া আদর্শ ইবতেদায়ী মাদ্রাসার পরিচয় দেয়া প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।