শরণখোলায় প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় ক্লাশ বর্জন ও বিক্ষোভ

0
449

শরণখোলা প্রতিনিধিঃ শরণখোলায় প্রধান শিক্ষককে মারপিটের বিচার দাবীতে গতকাল বৃহস্পতিবার ক্লাশ বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক- শিক্ষার্থীরা। অপরদিকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি তিন দিনের কর্মসূচী গ্রহন করেছে।
আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শহীদ হোসেন জানান, বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে আমড়াগাছিয়া বাজারে বিক্ষোভ মিছিল করেছে। এ ছাড়া বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরী সভা করে ঘটনায় শিক্ষক হাসানুজ্জামান বাবুর জড়িত থাকার সন্দেহে তাকে সাময়িক বরখাস্ত করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শরণখোলা সরকারী কলেজের অধ্যক্ষ নুরুল আলম ফকিরকে আহবায়ক ও ম্যানেজিং কমিটির সদস্য মাহমুদুল হাসান এবং শিক্ষক উত্তম কুমার হালদারকে সদস্য করে গঠিত তদন্ত কমিটিকে ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রধান শিক্ষক সুস্থ্য হলে মামলা করবেন বলে তিনি জানান। এ দিকে শরণখোলা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি রায়েন্দা সরকারী হাইস্কুলে এক জরুরী সভা করে ওই প্রধান শিক্ষককে মারধর করার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবীতে মানব বন্ধন ও ক্লাশ বর্জন সহ ৩ দিনের কর্মসূচী ঘোষনা করেছে।
গত বুধবার বিকেলে উপজেলার নলবুনিয়া কাঠেরপুল এলাকায় আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন খানকে দুর্র্বৃত্তরা মারধর করে গুরুতর আহত করে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
শরণখোলা থানা অফিসার ইনচার্জ দিলীপ কুমার সরকার জানান, ঘটনার বিষয়ে তিনি অবহিত এখন লিখিত অভিযোগ পেলে মামলা রেকর্ড করা হবে।