র‌্যাব-৬’র খুলনা, সাতক্ষীরা, যশোর ও ঝিনাইদহ ক্যাম্প’র বিশেষ টহল শুরু

0
175

নিজস্ব প্রতিবেদক:
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে খুলনা বিভাগের নয়টি জেলায় টহল জোরদার করেছে র‌্যাব-৬। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জাননো হয়।
বিজ্ঞপ্তিতে জানা গেছে, জাতীয় শোক দিবস-২০২১ উদযাপন উপলক্ষে নিরাপত্তার অংশ হিসেবে র‌্যাব-৬ এর খুলনা ক্যাম্প, সাতক্ষীরা ক্যাম্প, যশোর ক্যাম্প এবং ঝিনাইদহ ক্যাম্প থেকে একযোগে বিশেষ টহল শুরু করা হয়েছে। এর মধ্যে খুলনা ক্যাম্প থেকে বিশেষ মহড়া শুরু হয়ে খুলনা মহানগরী এবং অন্যান্য ক্যাম্পগুলো থেকে দায়িত্বপূর্ণ এলাকায় টহল অব্যাহত আছে।
আরও জানানো হয়, জাতীয় শোক দিবস ঘিরে র‌্যাব-৬ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তুলেছে। র‌্যাবের ইউনিফর্ম টহলের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত থাকবে। এছাড়া নগরজুড়ে থাকছে র‌্যাবের চেকপোস্ট। প্রধান সড়কের পাশাপাশি র‌্যাবের টহল বাড়ানো হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনা মহানগরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশজুড়ে যাতে নির্বিঘ্নে জাতীয় শোক দিবস পালিত হয় সেজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এয়াড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট, গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে আইন শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার বিষয়ে অনলাইন অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে যেকোন অপপ্রচারের চেষ্টা করলে কঠোরভাবে নজরদারী করাসহ আইনের আওতায় আনা হবে। জাতীয় শোক দিবসের কর্মসূচীতে করোনাকালীন সংক্রমন রুখতে সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব-৬ এর কার্যক্রম অব্যাহত রয়েছে।