র‌্যাবের অভিযানে ডুমুরিয়ায় ৪৪টি কচ্ছপসহ দুই পাচারাকারী আটক

0
290

নিজস্ব প্রতিবেদক: খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন হাজী ডাঙ্গা এলাকা হতে ৪৪ (চুয়াল্লিশ) টি বন্য প্রানী কচ্ছপসহ দুইজন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।
শুক্রবার বিকালে মেজর এএম আশরাফুল ইসলাম, পিপিএম এবং এএসপি মোঃ তোফাজ্জল হোসেন এর নেতৃত্বে র‌্যাব-৬, (স্পেশাল কোম্পানী) খুলনা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জেলার ডুমুরিয়া থানাধীন হাজী ডাঙ্গা গ্রামের উৎপল জোয়াদ্বার এর বাড়ির সামনে অভিযান চালায়।
তাদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে বন্য প্রাণী কচ্ছপ পাচারকারী চক্রের দুই সদস্য আটক হয়। তারা হলেন, কৃষ্ণ পদ গোলদার (৫৫), পিতা-মৃত পবন গোলদার, সাং-মাগুরখালি, এবং সুজন রায় (৩৩), পিতা-ফনি ভূষণ রায়, সাং-আমুর বুনিয়া, উভয় থানা-ডুমুরিয়া। এসময় একটি চটের বস্তার মধ্য হইতে ৪৪ (চুয়াল্লিশ) টি বন্য প্রানী কচ্ছপ, ৩টি মোবাইল ফোন, ৫টি সীমকার্ড, ২টি মেমোরীকার্ড এবং নগদ ২,৫০০/-(দুই হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, বর্ণিত আসামীরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে সুন্দরবন হইতে ফাঁদ পেতে বন্য প্রাণী জীবিত কচ্ছপ আটক করিয়া অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে ক্রয়-বিক্রয় করিয়া আসিতেছে। তারা এলাকায় বন্য প্রাণী জীবিত কচ্ছপ পাচারকারী দলের সক্রিয় সদস্য বলে স্থানীয়দের নিকট হতে জানা যায়। আসামীদের বিরুদ্ধে খুলনা জেলার ডুমুরিয়া থানায় ১৯২৭ সনের বন আইন ও বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন আছে।