‘রোনালদোকে কিনে ভয়ংকর ভুল করল জুভেন্টাস’

0
336

স্পোর্টস ডেস্কঃ

এমন শিরোনাম দেখে চমকে ওঠাটাই স্বাভাবিক। ক্রিস্টিয়ানো রোনালদোর মতো খেলোয়াড় পেতে যেখানে ক্লাবগুলো হাপিত্যেশ করে, সেখানে তাঁকে কেনাটা জুভেন্টাসের ভুল! এমন দাবি করেছেন জুভেন্টাসের সিরি ‘এ’ প্রতিদ্বন্দ্বী নাপোলির সভাপতি অরেলিয়ো দে লরেন্তিস।

রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি র‍্যামন কেলদেরন এই কথাটি শুনেছেন কি না কে জানে। শুনে থাকলে পাল্টা জবাব তো এতক্ষণে চলে আসারই কথা! জুভেন্টাসের কাছে পর্তুগিজ তারকাকে বিক্রি করে দেওয়ায় সাবেক রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট বলেছিলেন, রোনালদোকে বিক্রি করে দেওয়া রিয়ালের ঐতিহাসিক ভুল। আর এখন নাপোলির সভাপতি বলছেন উল্টো কথা।

বিশ্ব ফুটবলে রোমাঞ্চ ছড়িয়ে নয় বছরের সম্পর্কে ইতি টেনে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। ক্লাবের ব্র্যান্ড মূল্যও অনেক বেড়ে গেছে, ইতালিয়ান লিগের প্রতিও আগ্রহ বাড়ছে। তুরিনের ক্লাবটিতে বিশ্বের অন্যমত সেরা ফুটবলার যোগ দেওয়ায় ইতালির ফুটবলে দর্শক ফিরবে, এমন আশাই করছেন সবাই। সে আশায় জল ঢেলে দিলেন ম্যারাডোনার আত্মার ক্লাবের সভাপতি। সরাসরি বলে দিলেন রোনালদোকে কিনে ভয়ংকর ভুল করেছে জুভেন্টাস। রোনালদোর ৩৩ বছর বয়স ও ১০০ মিলিয়ন ইউরোর দিকেই ইঙ্গিত করেছেন লরেন্তিস, ‘দলের ভারসাম্য বজায় রাখার জন্য, শুধুমাত্র একটি খেলোয়াড়ের ওপর এত টাকা ব্যয় করা একটি ক্লাবের জন্য খুবই বিপজ্জনক। যে কি না আবার ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে আছে।’

জুভেন্টাস রোনালদোকে কিনে লাভবান হলে অবাক হবেন বলেও জানিয়েছেন নাপোলি প্রেসিডেন্ট, ‘রোনালদোর বেতন ক্লাবের অন্য খেলোয়াড়দের হিসেবের বাইরে। খেলার চেয়ে বাণিজ্যিকভাবেও এটা সফল কোনো প্রকল্প হবে কি না এ নিয়েও আমার সন্দেহ আছে। আপনি যদি লাগামহীন বেতন দেওয়া শুরু করেন, তবে আগে হোক অথবা পরে এটা আপনার বিরুদ্ধে যাবেই।’

গত মৌসুমেই অর্ধেক মৌসুম দৌড়ে এগিয়ে থেকেও জুভেন্টাসের কাছে লিগ শিরোপা ছিনিয়ে নিতে পারেনি নাপোলি। এবার উল্টো রোনালদোর মতো মহাতারকাকে দলে টেনে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে দূরত্ব বাড়িয়ে নিয়েছে তুরিনের ক্লাব। কে জানে জুভেন্টাসের ওপর হিংসা করে হয়তো কথাটা বলেছেন লরেন্তিস!