রূপসা, তেরখাদা ও দিঘলিয়ায় লাখ বৃক্ষ রোপন হবে_সালাম মূর্শেদী এমপি

0
444

খবর বিজ্ঞপ্তি:
খুলনা-৪ আসনের সংসদ সদস্য, বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, এলাকার পরিবেশগত উন্নয়ন করতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। বৃক্ষরোপনের মাধ্যমে এলাকার জীব বৈচিত্র্যগত ভারসাম্য বজায় রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ি এ মৌসুমে তার নির্বাচনী এলাকা রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলায় এক লাখ বৃক্ষ রোপন করা হবে। এর মধ্যে অধিকাংশ গাছ ফলজ আর বাকি গাছ বনজ।
তিনি আরও বলেন, কোন গাছ যাতে নষ্ট না হয় সে জন্য স্থানীয়দের মাধ্যমে পরিচর্যা করা হবে। এলাকার পরিবেশ ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে তার নির্বাচনী আসন খুলনা-৪ কে দেশের প্রথম মডেল আসন হিসেবে গড়ে তোলা হবে। এ জন্য সকলকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
রবিবার সাংসদ আব্দুস সালাম মূর্শেদী দিঘলিয়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিণ ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন, মেলা পরিদর্শন, সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রদত্ত বিভিন্ন ভাতার কার্ড বিতরণ, দিঘলিয়া উপজেলা প্রশাসনের আইন শৃঙ্খলা কমিটির সভা, দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সাবেক সংসদ সদস্য মরহুম এস এম মোস্তফা রশিদী সূজা’র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিণ আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। দোয়া অনুষ্ঠানটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলামের সভাপতিত্বে পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন।
এর আগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি বৃক্ষ রোপন করেন সাংসদ নিজেই। এ সময় উপস্থিত ছিলেন শ্রমিক নেুা বিএম জাফর, জেলা কৃষকলীগের আহবায়ক অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদসহ দলীয় ও অঙ্গসংগঠনের নেুাকর্মীরা। এদিকে এমপি পতœী সারমিন সালাম রোববার তেরখাদা উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আয়োজিণ সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন।
তিনি বলেন, নারীর ক্ষমুায়ন করেছে বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে নারীরা দেশ-বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের সুযোগ পেয়েছে। তাই এই ক্ষমুায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে দেশকে উন্নতির উচ্চ শিখরে নিয়ে যেতে হবে। এ সময় দলের বিভিন্ন পর্যায়ের মহিলা নেুাকর্মীরা উপস্থিত ছিলেন।