রূপসায় জীবন ভয়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু ৩ পরিবার

0
492

নিজস্ব প্রতিবেদক : জেলার রূপসা উপজেলার কিসমত এলাকার ৩টি সংখ্যালঘু পরিবার জীবন ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ উঠেছে। তাদের পৈত্রিক বসতভিটা থেকে উচ্ছেদ করতে একটি সংঘবদ্ধ চক্র বেপরোয়া হয়ে উঠেছে। গতকাল খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নির্যাতিতাদের পক্ষে রবিন কুমার দাস।
সংবাদ সম্মেলনে রিখিত বক্তব্যে রবিন কুমার দাস বলেন, এলাকার চান মিয়া শিদারের পুত্র মানিক সিকদার তার ভাই রূহূল আমিন সিকদার সন্ত্রাসীদের সাথে নিয়ে তাদের চলাচলের পথ রূদ্ধ করেছে। রাস্তায় বেড় হলেই হুমকি-ধামকিসহ ভরতে পাঠিয়ে দেয়া হবে বলে হুমকি দেওয়া হয়। এর মূল কারণ আমাদের পৈত্রিক সম্পত্তিতে তাদের ললুটো দৃষ্টি। আমাদের বাড়ী থেকে বের হওয়ার পথ বন্ধ করে সম্পত্তি বেদখল করার জন্য দির্ঘদিন ধরে পরিকল্পনার শুরু করে। জোরপূর্বক অস্ত্রের ভয় দেখিয়ে আমাদের সম্পত্তির সীমানায় গাছ পালা কেটে তিনটি দোকান ঘর নির্মাণ কাজ শুরু করলে, আমরা বাধা দিলে বাধা মানে নাই বরং রাতে বাড়ীতে গিয়ে জীবন নাশের হূমকিসহ ভারতে তাড়িয়ে দেয়ার হূমকি দিয়ে আসে। আমরা ভয়ে দিশেহারা হয়ে গত ০৯/১০/২০১৭তারিখ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ ধারা মামলা করি। মামলা নং-এম পি-৫৭৫/২০১৭(রূপসা)। আদালত উক্ত দোকানের উপর ১৪৪ ধারা জারি করলেও বিবাদী অমান্য করলে, ২৭/১১/২০১৭ তারিখ আদেশ অমান্যের জন্য পূনরায় আদেশ দেয়। তার পর থেকে ১৪৪ধারা বলবৎ থাকলেও বিবাদী বিভিন্ন সময় আমাদের মামলা তুলে নেয়া এবং চাদার আদায়ের জন্য গত ০৯/১১/২০১৮ তারিখ সন্ধ্যা ৭ টা দিকে আমি স্ত্রীসহ বাড়ী থেকে খুলনা উদ্দেশ্যে রওনা দিলে পথে রূহূল সিকদার,সজিব সহ আরো কয়েকজন ২টি মটর সাইকেল যোগে যার নাম্বার হানক খুলনা মেট্র ল- ১১-৩৯৯০, ১৫০ সিসি অপরটি এফ.জেট- ১৫০সিসি মামলা তুলে নেয়া সহ লক্ষ্যাধিক টাকা চাদার দাবি করে। পরে প্রাক্তন চেয়ারম্যান গোলাম রসুল হাওলাদারের সহায়তায় আমি ছাড়িয়ে যাই। আমি থানা কে আবহিত করেছি কোন ব্যবস্থা নেয় নি।
আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও গত ০১/০২/২০১৯ তারিখ বিবাদী মানিক সিকদার আমাদের জমিতে জোর পূর্বক দোকান ঘর নির্মনের চেষ্টা চালায়। আমরা তিনটি সংখ্যালঘু পরিবার আজ বাড়ীতে থাকতে পারছিনা। যে কোন মুহূর্তে ডাকাতি,লুটপাট,অগ্নিসংযোগ এমনকি গুমখুন পর্যন্ত হতে পারি বলে আশংকা করছি। আমরা চরম নিরাপত্তাহিনতায় ভুৃগছি। আওয়ামী সরকার রাষ্ট্র ক্ষমতায় থাকা অবস্থায় স্বাধীনতা বিরোধী শক্তি আমাদের উপর নির্যাতন করছে। আর কতকাল আমরা আইনের সুফল থেকে বঞ্চিত হব। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে স্থানীয় সংসদ সদস্যসহ সরকারের উচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করছি।