রূপসায় কৃষকের হাতের কব্জি ও পায়ের রগ কর্তনে মামলা

0
816

নিজস্ব প্রতিবেদক : খুলনার রূপসা উপজেলায় কৃষক সাদ্দাম হোসেনের (৬৫) দু’হাতের কব্জি কেটে হাত থেকে বিচ্ছিন্ন ও দু’পায়ের রগ কর্তনের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মো. লিটু শেখকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে। মঙ্গলবার আহত সাদ্দামের ছেলে মো. অসীম শেখ বাদী হয়ে রূপসা থানায় মামলাটি দায়ের করেন।
এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন একই গ্রামের ইশারাত ফকিরের ছেলে মো. রাসেল ফকির, মো. রাজু ফকির, মো. লিয়াকত ফকিরের ছেলে মো. শাকিল ফকির, আকমল ফকিরের ছেলে তূর্য্য ফকির, মৃত আরশাদ ফকিরের ছেলে মো. নজু ফকির, হাশেম ফকিরের ছেলে তামীম ফকির, হাফিজার মোল্লার ছেলে মো. নাদিম মোল্লা এবং লোকমান ফকিরের ছেলে মো. কামাল ফকির।
এছাড়া মামলায় অজ্ঞাত পরিচয় আরো ৩/৪ জন জড়িত বলেও উল্লেখ করা হয়েছে। এদিকে ঘটনার পর পুলিশ নজু ফকিরকে গ্রেপ্তার করে। তবে আর কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গতকাল মঙ্গলবার নজু ফকিরকে জিজ্ঞাসাবাদ শেষে ৪ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।
এ ব্যাপারে রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, আহত সাদ্দাম হোসেনের ছেলে অসীম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে মঙ্গলবার থানায় মামলা করেছেন। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ৭ জানুয়ারি সকালে সন্ত্রাসীরা রূপসা উপজেলার জাবুসা গ্রামের সাদ্দাম হোসেনকে কুপিয়ে দু’হাতের কব্জি থেকে হাত বিচ্ছিন্ন এবং দু’পায়ের রগ কেটে ফেলে। আহত সাদ্দাম বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।