রঙই রাঙিয়ে দেয় আপনার জীবনকে

0
317

খুলনাটাইমস লাইফস্টাইল: আমরা সবাই সবার জন্য শুভ কামনা করে রঙিন জীবনের প্রার্থণা করি। আর তাই আমাদের জীবনে রঙের গুরুত্ব! বিভিন্ন সময় আমাদের মেজাজ অনুযায়ী আমরা নিজেদের সঙ্গে সঙ্গে চারপাশটাও রাঙিয়ে দিই নানান রঙে। মানুষের জীবনে রং যে বেশ ভাল রকমই প্রভাব ফেলে, বিজ্ঞানীরাও সে ব্যাপারে একমত। বেশকিছু গবেষণা শেষে তারা বলছেন, যদি আপনার শোবার ঘরের দেওয়ালের রং হয় বেগুনি, তাহলে সন্তোষজনক যৌনজীবন যাপন করা যায়। তাহলে জেনে নেওয়া যাক, আমাদের জীবনে কোন রং কি প্রভাব ফেলতে পারে।

নীল: খাবার ঘরের রং নীল হলে শরীরের ওজন কমে। এইরকম রঙের ঘরে বসে, চাইলেও কেউ বেশি ক্যালরি গ্রহণ করতে পারবেন না। এইজন্য গবেষণায় দেখা গেছে যারা নীল রং পছন্দ করেন, তাদের ওজন তুলনামূলক কম থাকে।

গোলাপি: এই রঙ আপনার মনে বেশ প্রভাব ফেলে। বিরক্তি ও রাগ কমাতে এই রংয়ের ভূমিকা অনন্য। যাদের পোশাকের মধ্যে গোলাপির প্রধান্য থাকে, তারা অন্যান্যের কাছে তুলনামূলক বেশি আকর্ষণীয় হয়ে থাকেন।

লাল: লাল রঙের সাহায্যে একজন নারী পুরুষের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারেন। লালের প্রকোপ বেশি এমন পোশাক পরা নারীকে পুরুষরা সাধারণত বেশি পছন্দ করে।

হলুদ: মনোযোগ বৃদ্ধিতে সাহায্য করে হলুদ, কারণ হলুদ রং মনকে জোড় দিতে সাহায্য করে।

সবুজ: মন শান্ত রাখতে সবুজের বিকল্প নেই। এইজন্যই বিভিন্ন স্টুডিওগুলোতে ‘গ্রিনরুম’ নামে একটি ঘর থাকে। অনুষ্ঠানের আগে শিল্পীরা সেখানে বসে মনকে স্থির ও স্হিতিশীল করেন।

সাদা: সাদা শুদ্ধতা ও বিশ্বাসের প্রতীক। আর এরই প্রভাব পড়ে আমাদের জীবনে। সাদা পোশাক পরা মানুষকে আমরা ইতিবাচক দৃষ্টিকোণ থেকেই দেখি।

কালো: এই রঙটি অস্থির কাতরতার প্রতীক। গবেষণায় দেখা গেছে, কালো পোশাক পরা লোক বেশি শক্তিশালী হয়। বেশিরভাগ নারী এই রঙের পোশাক পরা পুরুষের কাছে সবচেয়ে নিরাপদ বোধ করেন!