রক্তদান করা মহৎ কাজ : সিটি মেয়র

0
298

খবর বিজ্ঞপ্তি :
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে রক্তদান করা মহৎ কাজ। আর্তমানবতার সেবায় নিবেদিত হয়ে যারা এই মহৎ কাজটি করেন তাদেরকে সহযোগিতা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন, গরীব অসহায় রোগীরা রক্তের অভাবে প্রায়ই বিপাকে পড়েন। ডোনার ক্লাবের সদস্যরা তাদের পাশে দাঁড়ান। তাদের জীবন বাঁচাতে এগিয়ে আসেন। সকলের মধ্যে এরূপ সহমর্মিতা জাগিয়ে তোলা দরকার। তিনি বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কেসিসি কর্তৃপক্ষ নগরীর ওয়ার্ডসমুহে আরবান ক্লিনিকসহ কয়েকটি হাসাপাতাল পরিচালনা করছে। এর পাশাপাশি জরুরী প্রয়োজনে রক্তের চাহিদা পূরণের লক্ষ্যে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে নগরীতে একটি ব্লাড ব্যাংক প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সিটি মেয়র সোমবার বেলা ১১টায় নগরীর গোলকমনি শিশুপার্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। খানজাহান আলী ব্লাড ফাউন্ডেশন এ কর্মসূচির আয়োজন করে।
সংস্থার সভাপতি এ্যাড. মোঃ মামুনর রশীদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এটিএন বাংলার ব্যুরো প্রধান এস এম হাবীব, দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক মোহাম্মদ আলী সনি, দৈনিক সময়ের খবর পত্রিকার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম ও খুলনা সিভিল সার্জন অফিসের এমও সিএস ডাঃ পার্থ ঘোষ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনা মহানগর যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ, নাগরিক নেতা এ্যাড. কুদরত-ই-খুদা, মোঃ খালিদ হোসেন, খানজাহান আলী ব্লাড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এস এম মশিরুজ্জামানসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ, রক্তদাতাগণ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।