যশোরে ‘ছেলেধরা’ গুজব সৃষ্টিকারী এক ব্যক্তিকে আটক

0
417

যশোর প্রতিনিধি
‘ছেলেধরা’ গুজব সৃষ্টি করে এক নিরীহ ব্যক্তিতে মারপিট করার অভিযোগে ফারুক হোসেন (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে কোতয়ালি থানা পুলিশ। ফারুক যশোর সদর উপজেলার রাজাপুর গ্রামের মনির উদ্দিন মোল্লার ছেলে। এই ঘটনায় ফারুকের চাচাতো ভগ্নিপতি রাজাপুর গ্রামের আবু তালেব তিনজনের নামে কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে বৃহস্পতিবার রাতে কোতয়ালি থানায় পরিদর্শক (কমিউনিটি পুলিশিং অ্যান্ড ইন্টিলিজেন্স) সুমন ভক্ত সাংবাদিকদের জানিয়েছেন।
অপর দুইজন হলেন, রাজাপুর গ্রামের গোলাম আলী সরদারের ছেলে তুহিন (৩৫) এবং সরোয়ার সরদারের ছেলে গোলাম আযম (৪২)।
পুলিশ জানিয়েছে, আবু তালেবের চাচাতো শ্যালক শরিফুল মোল্লা মাগুরার শালিখা উপজেলার ষোলই আড়পাড়ার বাসিন্দা। বুধবার তিনি যশোরের ওসমানপুর দিঘিরহাটে আসেন সাহায্য চাওয়ার জন্য। রাতে তিনি আবু তালেবের বাড়িতে থাকেন। বৃহস্পতিবার সকালে তিনি বাড়ি থেকে বের হয়ে খাজুরা বাজারে যান সাহায্য চাওয়ার জন্য। সকাল সাড়ে ৯টার দিকে রাজাপুর গ্রামের গোলাম আযমের বাড়ির সামনে পৌছালে অভিযুক্ত ৩জনসহ অজ্ঞাত ২০/২৫ জন তাকে ছেলেধরা গুজব তুলে আটক করে এবং মারপিট করে। তার কাছে থাকা সাহায্যের ২৩৮ টাকা কেড়ে নেয়। পরে পুলিশ সংবাদ পেয়ে সেখানে হাজির হয়ে শরিফুল মোল্লাকে হেফাজতে নেয়। এবং ফারুক হোসেন নামে এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে। এই ঘটনায় কোতয়ালি থানায় মামলা হবে বলে জানিয়েছেন পরিদর্শক সুমন ভক্ত।
উদ্বোধনী কালে জেলা প্রশাসক শফিউল আরিফ বলেন, কোন প্রকার গুজবে কান দিয়ে আইন নিজের হাতে তুলে নিলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। অপরিচিত বা সন্দেহজনক কাউকে দেখলে তাদের শারীরিক ভাবে আঘাত না করে থানা পুলিশের কাছে অথবা ৯৯৯ নম্বারে কল করে জানাতে বলা হয়। র‌্যালীতে যশোর শহরের কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরাও অংশ নেন।