মোড়েলগঞ্জে ফকিরবাড়ি স্কুলে নির্বাচন নিয়ে তোরজোর: তালিকা সংশোধনের দাবি

0
286

(এম.পলাশ শরীফ)শহিদুল ইসলাম,মোড়েলগঞ্জ॥
বাগেরহাটের মোড়েলগঞ্জে ফকিরবাড়ি আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক নির্বাচন ২০২০ চুড়ান্ত ভোটার তালিকা সংশোধন করে নির্বাচনের দাবি জানিয়েছেন অভিভাবকরা।
বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মাঠে অভিভাবকরা জড়ো হয়ে ভোটার তালিকা বাতিল করে পুনরায় বাদ পড়া অভিভাবকদেরকে অন্তভূক্ত করে সকল অভিভাবকদের অংশ গ্রহনের ভিত্তিতে একটি সুষ্ঠ নির্বাচনের দাবি জানান এলাকাবাসি ও অভিভাবকরা।
এ ঘটনায় বুধবার অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। কথা হয় ওই বিদ্যালয়ের গনিত শিক্ষক দেবাশিষ গাঙ্গলী, শিক্ষার্থী মারুফ তালুকদার, সাইফুল, সাব্বির, শাওন, সাইফুল, জাকিরসহ একাধিক শিক্ষার্থীরা বলেন, ১৯ জানুয়ারি ক্লাশে নির্বাচনের নাম ও পিতা/মাতার নাম নিয়েছেন।
ম্যানেজিং কমিটির চুড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ পড়া প্রবাসীর স্ত্রী হালিমা খাতুন, নাসরিন বেগম, পারভীন বেগম, খাদিজা বেগম বিলকিছ বেগম, জামাল তালুকদার, মজিবুর রহমান হাওলাদার, জেসমিন বেগম, বেল্লাল শেখ, বলেন, ছেলে মেয়েদের অভিভাবক পিতা দেশের বাহিরে থাকায় ভোটার তালিকা তাদের মাতাদের নাম অন্তভূক্ত করার দাবি জানান।
অভিভাবকরা আরো জানান, চুড়ান্ত ভোটার তালিকা প্রনয়নের ক্ষেত্রে নিয়ম বহিভূত করা হয়েছে। খসড়া ভোটার তালিকা নোটিশ বোর্ডে লটকানো হয়েছে ১৩ জানুয়ারি পরির্বতে ২০ জানুয়ারি। ১৯ তারিখে ছাত্রছাত্রীদেরকে ক্লাশ রুমে পাঠ করে জানানো হয়েছে। অথচ কাগজে কলমে দেখানো হয়েছে ১১ জানুয়ারি। ভোটার তালিকা সংশোধনের আবেদন ১৩ জানুয়ারি দেখানো হলেও সেই তালিকাটি গোপন রেখে অভিভাবকদের সংশোধনের সুযোগ না থাকে। সময় সিমা পার করে টানানো হয়েছে। চুড়ান্ত ভোটার তালিকা দেখে অভিভাবক বিলকিছ বেগম, ম্যানেজিং কমিটি সভাপতি বরাবর প্রধান শিক্ষকের মাধ্যমে স্বামীর পরিবর্তে অভিভাবক হিসেবে তার নাম অন্তভূক্ত করার দাবি জানিয়ে আবেদন করলেও ২২ জানুয়ারি আবেদনটি খারিজ করে দেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহিদা আক্তার।
এ সর্ম্পকে ফকিরবাড়ি আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক সাহিদা আক্তার বলেন, নির্দিষ্ট সময়ের পরে কয়েকজন অভিভাবক আবেদন করেছিলেন। যে কারনেই তাদের আবেদন খারিজ হয়ে যায়। নতুন করে ভোটার তালিকার অর্ন্তভূক্ত করার সুযোগ নেই।
ম্যানেজিং কমিটির সভাপতি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আকরামুজ্জামান বলেন, নীতিমালা অনুযায়ী চুড়ান্ত ভোটার তালিকা করা হয়েছে। সংশোধনের আবেদন অভিভাবকরা নির্দিষ্ট সময়ের মধ্যে দিতে পারেনি এবং ভোটার তালিকায় কোন অনিয়ম হয়নি।
এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, বিদ্যালয়ের অভিভাকদের একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।