মোড়েলগঞ্জে দিনমজুর শ্রমীকের মানবেতর জীবনযাপন; গৃহবধুকে পিটিয়ে আহত

0
268

এম.পলাশ শরীফ/শহিদুল ইসলাম,মোড়েলগঞ্জ থেকে ॥
মোড়েলগঞ্জের দৈবজ্ঞহাটী ইউনিয়নের এক শ্রমীকের বসতবাড়িতে হামলা ও অন্ত:স্বত্ত্বা গৃহবধু তানজিলা বেগম (৩৫)কে পিটিয়ে গুরুত্বর আহত করার ঘটনা ঘটেছে। ওই গৃহবধুকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে।
অভিযোগে জানাগেছে, ঘটনারদিন বৃহস্পতিবার সকালে খালকুলা গ্রামের দিনমজুর শ্রমীক মিজান মোল্লা’র বসতবাড়িতে জমি নিয়ে বিরোধে পার্শ্ববর্তী একই গ্রামের রুস্তুম শেখ, সোহরাফ শেখের নের্তৃত্বে ৪/৫ জনের একটি দল এ হামলা চালায়। এ সময় তারা মিজানকে খুঁজে না পেয়ে ঘরের পিছনের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ৭ মাসের অন্ত:স্বত্তা স্ত্রী তানজিলাকে মারপিট করে আহত করে। এ সময় গৃহবধুর ডাকচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে। পরে হামলাকারিরা পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকারিরা ঘরে থাকা নগদ টাকা সহ স্বর্ণালস্কার মালামাল নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ্য করেছেন।
এদিকে ভূক্তভোগী মিজান মোল্লা জানান, গত ১০ বছর ধরে ১১ শতক জমি ক্রয় করে বসতবাড়ি তৈরি করে স্ত্রী, সন্তান পরিবার নিয়ে বসবাস করছেন তিনি। প্রতিবেশী রুস্তুম শেখ হঠাৎ জমি দাবি করে তাদের প্রবেশের চলাচলের পথ বন্ধ করে দেয়। একাধিকবার স্থানীয়রা শালিশ বৈঠক করে এর কোন সমাধান হয়নি। সাঁকো বানিয়ে চলাচল করতে হচ্ছে তাদের। সে সাঁকোটিও ভেঙ্গে দিয়েছে হামলাকারিরা। বর্তমানে তার দু’ই ছেলে তোহিদুল মোল্লা ও ইমন মোল্লা স্কুলে যেতে পারছে না। মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাদের। উর্দ্ধতন প্রশাসের হস্তক্ষেপ কামনা করছেন ওই পরিবারটি।
এ হামলার ঘটনায় মিজান মোল্লার স্ত্রী বাদি হয়ে শুক্রবার একটি অভিযোগ দায়ের করেছেন। এছাড়াও তিনি ইতোপূর্বে স্থানীয় সংসদ সদস্য, জেলা পুলিশ সুপার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ ব্যাপারে ওসি তদন্ত ঠাকুর দাস মন্ডল (৪ ডিসেম্বর শনিবার) বলেন, শ্রমীকের বাড়িতে হামলা মারপিটের বিষয়টি তিনি অবহিত নন, তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।