মোড়েলগঞ্জে করোনা সর্তকতায় বাড়ি-বাড়ি-যাচ্ছেন ইউএনও

0
275

মোড়েলগঞ্জ প্রতিনিধি: মোড়েলগঞ্জে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতায় বাড়ি বাড়ি যাচ্ছেন ইউএনও মো. কামরুজ্জামান। ৪শ’ ৯টি বাড়িতে লাল পতাকা উত্তোলন করা হয়েছে। দু’দিন ধরে উপজেলার ১৬টি ইউনিয়নসহ পৌরসভায় বিদেশ ফেরত বাড়িগুলোতে এ লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়। ওই বাড়ির মানুষগুলোর সর্ম্পকে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা।
এদিকে মঙ্গলবার সকালে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, মোড়েলগঞ্জের বনগ্রাম, হোগলাপাশা, দৈবজ্ঞহাটী ইউনিয়নের বিদেশ ফেরত বাড়িগুলো পরিদর্শন করেন।
এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জামান, থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলামসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট। উপজেলা প্রশাসনের উদ্যোগে ইতোমধ্যে এ উপজেলায় গত এক সপ্তাহ ধরে করোনা ভাইরাস বিষয়ক সচেতনতায় লিফলেট বিতরন করা হয়েছে। বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য দু’দিনে মোবাইল কোটে ব্যবসায়ীদের নিকট থেকে ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে চায়ের দোকানগুলোতে টিভি কেরামবোর্ড।
প্রতিটি গ্রামের বিদেশ ফেরত মানুষদের হোম কোয়ারেন্টাইনে স্বেচ্ছায় দুই সপ্তাহের জন্য পাঠানোর জন্য মাইকিং করে আহ্বান জানানো হয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় মেয়র ও চেয়ারম্যানদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানিয়েছেন করোনা ভাইরাস সচেতনতায় মাঠ পর্যায়ে কমিউনিটি ক্লিনিকের সিএইস সিপি ফিল্ড ওর্য়াকরা কাজ করছেন। এ পর্যন্ত ৬১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে। এদের মধ্যে ভারত থেকে আসা ৫০জন, বাকি ১০ জন সিংঙ্গাপুর, রোমান, গ্রিস, জার্মানসহ বিভিন্ন দেশ থেকে আসেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা একজন সুস্থ হয়েছে।
অফিস সূত্রে আরো জানাগেছে, লাল পতাকা টাঙ্গানো হয়েছে যে বাড়িগুলো তেলিগাতি ১৪, পঞ্চকরণ ১০, পুটিখালী ১২, দৈবজ্ঞহাটী ১৪, রামচন্দ্রপুর ২০, চিংড়াখালী ১৯, হোগলাপাশা ১৪, বনগ্রাম ২৭, হোগলাবুনিয়া ২৪, বহরবুনিয়া ৮, জিউধরা ১৩, নিশানবাড়িয়া ১৫, বারইখালী ১১, মোড়েলগঞ্জ সদর ২৬, খাউলিয়া ৩১, পৌরসভা ৮।