মোরেলগঞ্জের পানগুছি নদীতে ফেরি চলাচল বন্ধ , যাত্রীদের দুর্ভোগ চরমে

0
484

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটের মোরেলগঞ্জ পানগুছি নদী পারাপারের ফেরিটি সকাল থেকে বন্ধ করে দেয়া হয়েছে। পানগুছি নদীর মোরেলগঞ্জ পাড়ের পল্টুনের ব্রিজের গোড়ার অংশ মাটিতে ডেবে যাওয়ায় সড়ক ও জনপথ বিভাগ (সওজ) মেরামতের কাজ শুরু করেছে। এ কারনে শনিবার সকাল থেকে ফেরি বন্ধ করে দেয়া হয়। যার কারনে ঢাকা, চট্টগ্রাম, খুলনাসহ বিভিন্ন জেলা শহরের সাথে পরিবহনে সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে গেছে । দুর্ভোগে পড়েছে শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার জনসাধারন।
মোরেলগঞ্জ শরণখোলা থেকে প্রতিদিন কমপক্ষে ৪০টি পরিবহন ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বাগেরহাটসহ দেশের বিভিন্ন জেলা শহরের উদ্দেশ্যে ছেড়ে যায়। ওই গাড়িগুলো শুক্রবার রাতে মোরেলগঞ্জ ফেরির পশ্চিম পাড়ে সরিয়ে রাখা হয়েছে।
ফেরী ইজারাদারের পক্ষে মোঃ কবির হোসেন জানান, রোবাবার বিকেলে ফেরী চালু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগে কাজ সম্পন্ন করা সম্ভব হলে তার পূর্বে যে কোন সময় ফেরী চালু করা হতে পারে।
সড়ক ও জনপথ বাগেরহাট জেলা নির্বাহী প্রকৌশলী মো: আনিসুজ্জামান মাসুদ বলেন, ‘সংশ্লিষ্ট সকলকে ফেরি বন্ধ থাকার বিষয়ে নোটিশ দিয়ে ও মাইকিং করে জানানো হয়েছে। তবে আমরা জনভোগান্তির কথা চিন্তা করে আজকের মধ্যেই সংস্কার কাজ শেষ করার চেষ্টা চালাচ্ছি।’