মোংলায় আহরণ নিষিদ্ধ৬ লাখ ফাইসা মাছের পোনাসহ ৫ জন জেলে আটক

0
342

বাগেরহাট প্রতিনিধি: মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে বাগেরহাটের মোংলার বিদ্যার বাওন খাল এলাকা থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে আহরণ নিষিদ্ধ ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ ৫ জন জেলেকে আটক করেছে। পরে ফাইসা মাছের পোনাগুলো পশুর নদীতে অবমুক্ত ও ভ্রম্যমান আদালতের মাধ্যমে জেলেদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশান কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন ইমতিয়াজ আলম জানান, জেলেরা নদী থেকে আহরন নিষিদ্ধ ফাইসা মাছের পোনা ধরছে এমন খবরের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা মঙ্গলবার বিকাল ৫ টায় অভিযান নামে। এসময়ে মোংলার বিদ্যারবাওন খাল এলাকায় একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ ৫ জন জেলেকে আটক করা হয়। পরে মোংলার নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আটক জেলেদের ২০ হাজার টাকা জরিমানা ও মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ফাইসা মাছের পোনা পশুর নদীতে অবমুক্ত করা হয়।
মোংলা কোস্টগার্ডের এই অপারেশান কর্মকর্তা জানান, তাদের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ড জিরো টলারে›স নীতি অবল¤¦ন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।