মুজিববর্ষেই বঙ্গবন্ধুর একজন খুনিকে বিচারের মুখোমুখি করবো-পররাষ্ট্রমন্ত্রী

0
211
????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

গোপালগঞ্জ প্রতিনিধি:
পররাষ্ট্রমন্ত্রী একে এম আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর পাঁচ জন খুনির মধ্যে দু’ জনকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তার মধ্যে একজনকে দ্রæত দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আমরা আশাবাদী। অন্যজনকে ফিরিয়ে আনার জন্য কিছু আইনি মারপ্যাঁচ আছে। কিন্তু তাকেও ফিরিয়ে আনার জন্য যেসব পদক্ষেপ নেয়া দরকার আমরা তাই করছি।
শনিবার দুপুর ১ টায় মন্ত্রণালয়ের মহাপরিচালক ও উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ সাথে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।
মন্ত্রী আরো বলেন, আশা করছি মুজিববর্ষেই বঙ্গবন্ধুর একজন খুনিকে বিচারের মুখোমুখি করতে পারবো। বাকি তিন জন কোথায়, কিভাবে আছে সেটা জানিনা। তবে তাদের খোঁজার ব্যাপারেও চেষ্টা অব্যাহত আছে। তাদেরও দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।
এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান। এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।
এসময় পররাষ্ট্র মন্ত্রীর স্ত্রী সেলিনা মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও মেরিটাইমস অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান খোরশেদ আলম, সচিব মাসুদ বিন মোমেন সহ মন্ত্রণালয়ের মহাপরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।