মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0
247

তালা প্রতিনিধি:
৭১’র রনাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম (৬৫) আর নেই (ইন্না লিল্লাহী…রাজিউন)। সে তালা উপজেলার সদর ইউনিয়নের রহিমাবাদ গ্রামের মৃত ইনতাজ সরদারের ছেলে। মরনব্যধি কান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে, ১ মেয়ে এবং ২ স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি ৭১’এ সাব-সেক্টর কমান্ডার এম এ জলিল এবং যুদ্ধকালীন কমান্ডার মর্তুজা’র নেতৃত্বে প্রশিক্ষন শেষে দেশে ফিরে বিভিন্ন স্থানে যুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধা হিসাবে তালিকা ভুক্ত হয়েছেন। যার গেজেট নং ১৮৩০। তিনি দীর্ঘ ৪ মাস ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় নিজ বাড়িতে মৃত্যবরন করেন।
বৃহস্পতিবার বিকালে তালা পাবলিক স্কুল প্রাঙ্গণে তালা থানা পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন, তালা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মেহেদেী রাসেল, ওসি (তদন্ত) সেকেন্দার আলী, জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজ উদ্দিন, ডেপুটি কমান্ডার আলাউদ্দিন জোয়াদ্দার প্রমুখ। বিকালে তালা পাবলিক স্কুল প্রাঙ্গণে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।