মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) বাংলাদেশে ইউনিয়নপে ইন্টারন্যাশনাল পেমেন্ট সল্যুশনস্ চালু করল

0
675

ঢাকা অফিসঃ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) বাংলাদেশে ইউনিয়নপে ইন্টারন্যাশনাল পেমেন্ট সল্যুশনস্ চালু করলমিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) এবং ইউনিয়নপে ইন্টারন্যাশনাল যৌথভাবে দেশের প্রথম বাণিজ্যিক ব্যাংক হিসেবে ইউনিয়নপে কার্ড চালু করেছে। এছাড়াও এমটিবি ইউনিয়নপে কিউআর কোড পেমেন্ট, ডিজিটাল ওয়ালেট এবং ভার্চুয়াল কার্ড চালু করেছে। এই অনুষ্ঠানে, ইউনিয়নপে ইন্টারন্যাশনাল-এর সিইও চাই জিয়ানবো, এমটিবি’র চেয়ারম্যান মোঃ হেদায়েত উল্লাহ, সাবেক চেয়ারম্যান রাশেদ এ. চৌধুরী এবং এম. এ. রউফ জেপি এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ. খান উপস্থিত ছিলেন।
এমটিবি এবং ইউনিয়নপে ইন্টারন্যাশনাল মার্চ ২০১৮-এ চীনের সাংহাই-এ একটি সর্বোচ্চ নিরাপত্তা সম্বলিত এবং অভিনব পেমেন্ট সার্ভিস চুক্তি স্বাক্ষর করে। ইউনিয়নপে ইন্টারন্যাশনাল সর্বপ্রথম প্রতিষ্ঠান যা বাংলাদেশে কিউআর কোড পেমেন্ট, ই-ওয়ালেট এবং ডিজিটাল কার্ড ব্যবস্থা চালু করেছে। এই চুক্তি অনুসারে এমটিবি বাংলাদেশের প্রথম বাণিজ্যিক ব্যাংক হিসেবে ইউনিয়নপে কনটাক্ট ও কনটাক্টলেস ডেবিট এবং ক্রেডিট কার্ড চালু করছে। এখন থেকে এমটিবি’র সকল এটিএম বুথ এবং পয়েন্ট অব সেলস্ (পিওএস) গুলোতে বিশ্বব্যাপী ইস্যুকৃত সকল ইউনিয়নপে কার্ড গ্রহণ করবে। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) এবং ইউনিয়নপে ইন্টারন্যাশনাল এই প্রয়াস বাংলাদেশে আর্থিক লেনদেনের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।
অন্যান্যদের মধ্যে ইউনিয়নপে হংকং অফিস-এর জেনারেল ম্যানেজার লিউ হেং, দক্ষিণ এশিয়ার প্রজেক্ট ম্যানেজার, জাহাং জিহং, ইউনিয়নপে ইন্টারন্যাশনাল-এর নেপাল এবং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াং রেনজি, ইষ্টার্ণ জয়েন্ট রিজিওনাল ডিরেক্টরেট ম্যানেজিং ডিরেক্টর, ভিপি সার্গেই পুটেনিখিন, রাশিয়ার কম্পাস প্লাস এর রিজিওনাল সেলস্ এবং একাউন্ট ম্যানেজার ইগর সিমনভ এবং এমটিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চীফ বিজনেস অফিসার (সিবিও) সৈয়দ রফিকুল হক, উপ-ব্যবস্থাপনা পরিচালক গৌতম প্রসাদ দাস, হেড অব কার্ডস মোহামম্মদ আনোয়ার হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।