মানসিক বিকাশ ও সবল দেহ গঠনে দরকার নিয়মিত খেলাধুলা : সিটি মেয়র

0
726

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শারীরিক সুস্থতা, মানসিক বিকাশ ও সবল দেহ গঠনের লক্ষ্যে প্রত্যেক শিক্ষার্থীর নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণ করা দরকার। এ জন্য লেখা-পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার অভ্যাস গড়ে তুলতে হবে। তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের খেলাধুলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে মাঠ অপরিহার্য হল্ওে কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানে মাঠ না থাকায় শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারে না। তাদের জন্য বিকল্প ব্যবস্থা করতে হবে।

সিটি মেয়র রবিবার সকালে নগরীর বানিয়াখামার মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র আরো বলেন, খুলনার উন্নয়নে সব সময় নিবেদিত হয়ে কাজ করেছি। এক সময়ের অবহেলিত খুলনাঞ্চল এখন উন্নয়নের দ্বারপ্রান্তে আনতে পেরেছি। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে এ অঞ্চলের সার্বিক উন্নয়ন সাধিত হবে। সেজন্য তিনি নৌকা প্রতীকে ভোট দিয়ে খুলনার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ২৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুল আজিজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার রুহুল আমিন ও সদর থানা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মমিন। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম। অন্যান্যের মধ্যে ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ আলী, স্কুল পরিচালনা পর্ষদের সদস্য জহুরুল ইসলাম, সামছুল ইসলাম, শেখ জামালউদ্দিন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি